অনলাইনে অর্ডার করেছিলেন স্মার্টফোন, এল কেবল চার্জার!

অনলাইনে অর্ডার করেছিলেন স্মার্টফোন, এল কেবল চার্জার!

নিজস্ব প্রতিবেদন : বর্তমান সময়ে মানুষের মধ্যে যতই আধুনিকতার ছোঁয়া লাগছে, ততই বেড়ে চলেছে অনলাইনশপিং, ডিজিটাল লেনদেনের ব্যবহার। তবে এসবের মাঝেই ঘটে যাচ্ছে বেশকিছু অপ্রীতিকর ঘটনা। সম্প্রতি এমনটাই হয়েছে বীরভূমের এক যুবকের উপর।

বীরভূমের লাভপুর থানার অন্তর্গত লাভপুরের বাসিন্দা রাজকুমার ঘোষ নামে এক যুবক জনপ্রিয় একটি অনলাইন বিপণন সংস্থায় একটি স্মার্টফোন অর্ডার করেন। যে স্মার্টফোনটির মূল্য ২০,৯৯৯ টাকা। অর্ডার মতো নির্দিষ্ট সময়ে সেটি তাকে ডেলিভারি দেওয়া হলে তিনি প্যাকেট খুলে দেখতে পান, প্যাকেটের মধ্যে কোন স্মার্টফোন নেই। রয়েছে চার্জার এবং অন্যান্য সরঞ্জাম।

এই ঘটনার পরেই তিনি অবাক হয়ে যান এবং সঙ্গে সঙ্গে যে অনলাইন শপিং সংস্থা থেকে তিনি শপিং করেছিলেন তাদের মেল করেন। এর পাশাপাশি ওই যুবক স্থানীয় থানারও দ্বারস্থ হন। যদিও থানার পক্ষ থেকে জানানো হয়, এই ঘটনায় তারা কিছু করতে পারবেন না, এর জন্য কনজিউমার ফোরামে অভিযোগ করতে হবে।

ঘটনার পরিপ্রেক্ষিতে ওই যুবক দাবি করেছেন, পার্সেল ডেলিভারি দেওয়া থেকে প্যাকেট খোলা সমস্ত কিছু ক্যামেরাবন্দি (সিসিটিভি) আছে। কিন্তু সেই সকল ভিডিও সংস্থাকে দেখানোর জন্য আবেদন করা হলেও তারা এসব দেখতে চান নি এবং ফোন অথবা টাকা ফেরত দেওয়ার মতো কোন পদক্ষেপ গ্রহণ করা হয়নি।

রাজ কুমার ঘোষ জানিয়েছেন, “আমি জানুয়ারি মাসের ১৭ তারিখ এই ফোনটি অর্ডার করেছিলাম। ফোনটি আসে ১৯ তারিখ। ফোনটি আমার দোকানে ডেলিভারি দেওয়া হয়। যে কারণে ফোন ডেলিভারি নেওয়া থেকে প্যাকেট খোলার সমস্তটাই সিসিটিভি ক্যামেরায় রয়েছে। কিন্তু সেসব কিছুই শুনতে চাইছে না সংস্থা। আমি চাই অবিলম্বে আমার টাকা ফেরত দেওয়া হোক অথবা আমাকে ফোন দেওয়া হোক।”

ওই যুবকের থেকে জানা গিয়েছে তিনি এই ফোনটি অর্ডার করেছিলেন বিশ্বের অন্যতম জনপ্রিয় অনলাইন সংস্থা অ্যামাজনে। ওই যুবক জনপ্রিয় অনলাইন সংস্থায় অর্ডার করেছিলেন Iqoo সংস্থার একটি মোবাইল।

আরো পড়ুন