অবশেষে কাঁচা বাদাম গানের মূল্য পেলেন ভুবন, এই টাকায় হলো চুক্তি

অবশেষে কাঁচা বাদাম গানের মূল্য পেলেন ভুবন, এই টাকায় হলো চুক্তি

নিজস্ব প্রতিবেদন : বীরভূমের দুবরাজপুর ব্লকের অন্তর্গত লক্ষীনারায়নপুর গ্রাম পঞ্চায়েতের কুড়ালজুড়ি গ্রামের বাদাম বিক্রেতা ভুবন বাদ্যকর বিশ্বখ্যাত তার কাঁচা বাদাম গানের জন্য। তিনি এই গানের জন্য খ্যাতি লাভ করলেও তার বারংবার একটি অভিযোগ ছিল, এই গান নিয়ে অন্যান্যরা বিপুল অর্থ রোজগার করলেও, তিনি কিন্তু সেই অর্থের ভাগ পান না।

এমনকি এই নিয়ে তিনি একবার দুবরাজপুর থানার দ্বারস্থ হয়েছিলেন। যেখানে অন্য কেউ তার অনুমতি ছাড়া তাঁর গানের কপিরাইট নিয়ে রোজগার করছে এমন অভিযোগ জানিয়েছিলেন। যদিও বিষয়টি সম্পূর্ণ আলাদা হওয়ার কারণে পুলিশের কিছু করার ছিল না। তবে সেসব অতীত। এখন ভুবন বাদ্যকর নিজের গানের জন্য পেলেন টাকা। এক বছরের জন্য তার সঙ্গে একটি সংস্থার চুক্তি হলো বৃহস্পতিবার। এই চুক্তির জন্য তিনি পেলেন তিন লক্ষ টাকা।

কাচা বাদাম গানের স্রষ্টা ভুবন বাদ্যকরের সঙ্গে গানের বিষয়ে চুক্তি হয়েছে বীরভূমের ইলামবাজার ব্লকের অন্তর্গত গোধূলি বেলা মিউজিক নামে একটি সংস্থার সঙ্গে। ইতিমধ্যেই তারা তাদের তরফ থেকে ভুবন বাদ্যকরকে নিয়ে একটি মিউজিক ভিডিও লঞ্চ করেছেন। সেই ভিডিওটি ইতিমধ্যেই ৬৭ মিলিয়ন দর্শক দেখে ফেলেছেন।

সংস্থার তরফ থেকে গোপাল ঘোষ জানিয়েছেন, “কপিরাইটের প্রাপ্য বাবদ ভুবন বাদ্যকরের সঙ্গে আমাদের তিন লক্ষ টাকা চুক্তি হয়েছিল। সেই মোতাবেক আমরা আজ তার হাতে লক্ষ টাকার একটি চেক তুলে দিলাম। বাকি দেড় লক্ষ টাকা আগামী সাত দিনের মধ্যে তার হাতে তুলে দেব। যেভাবে ভুবন দার গান নিয়ে সবাই ব্যবহার করছিলেন তার পরিপ্রেক্ষিতে একটি পরিকল্পনা করে এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে এবং সফলতা এসেছে।”

অন্যদিকে এই প্রথম একসঙ্গে গানের জন্য এত টাকা পেয়ে ভুবন বাদ্যকর জানিয়েছেন, আর বাদাম বিক্রি করতে যাবেন না তিনি। তিনি এই টাকা পেয়ে খুবই খুশি। পাশাপাশি তিনি আরও জানিয়েছেন, দেশ-বিদেশের বিভিন্ন জায়গা থেকে তার কাছে এখন ফোন আসে গান করার জন্য। পাশাপাশি বর্তমানে তার গান নিয়ে যেভাবে সেলিব্রেটিরা মেতেছেন তা দেখেও তিনি খুব খুশি বলে জানিয়েছেন।

আরো পড়ুন