অবৈধ কয়লা বোঝাই লরি আটক রামপুরহাটে, ধৃত এক

অবৈধ কয়লা বোঝাই লরি আটক রামপুরহাটে, ধৃত এক

গোরু পাচার থেকে কয়লা পাচার নিয়ে বারবার নাম উঠে এসেছে বীরভূমের।
গোরু পাচার কাণ্ডে ইতিমধ্যেই গ্রেফতার হয়েছেন বীরভূমের প্রভাবশালী নেতা অনুব্রত মণ্ডল। পাশাপাশি নাম জড়িয়েছে কয়লা পাচার কাণ্ডেও। তবে এবার সেই অনুব্রতর ‘গড়’ থেকে উদ্ধার হল কয়লা-বোঝাই লরি।

সোমবার গভীর রাতে রামপুরহাট থানার অন্তর্গত দুমকা-রামপুরহাট রাজ্য সড়কের ওপর বড়পাহাড়ী মোড়ে আটক করা হয় ১২ চাকার একটি কয়লা বোঝাই লরি। আটক করা হয়েছে গাড়ির চালক নদীয়ানন্দ ঘোষ(২৫) নামে এক ব্যক্তিকে। পাশাপাশি বাজেয়াপ্ত করা হয়েছে আটক হওয়া গাড়ি সহ কয়লা।

পুলিশ সুত্রে দাবী, লরিতে যে পরিমাণ কয়লা পাওয়া গিয়েছে, তার আনুমানিক বাজারমূল্য কয়েক লাখ টাকা হবে বলে পুলিশের দাবি। অবৈধভাবে লরিগুলিতে করে কয়লা পাচার করা হচ্ছিল বলে অভিযোগ। এভাবে কয়লা বোঝাই লরি আটক বীরভূম জেলার রামপুরহাট থানার পুলিশের বড় সাফল্য বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

রাজ্যে তৃণমূল সরকার ক্ষমতায় আসার পর থেকে পুলিশ-প্রশাসন বারবার দাবি করে এসেছে, অবৈধ কয়লা খনন ও পাচারে রাশ টানা গিয়েছে। তবে প্রকাশ্য রাস্তায় গরুর গাড়ি বা সাইকেলে তো বটেই, গত কয়েক মাসে পুলিশি অভিযানে ধরা পড়া কয়লা বোঝাই ট্রাক বা লরির হিসেব থেকেও পরিষ্কার যে কড়াভাবে চলছে পুলিশি অভিযান।

আরো পড়ুন