অষ্টম পাশেই চাকরির সুযোগ, বীরভূম জেলা জজ আদালতে চলছে নিয়োগ

অষ্টম পাশেই চাকরির সুযোগ, বীরভূম জেলা জজ আদালতে চলছে নিয়োগ

নিজস্ব প্রতিবেদন : পড়াশোনার পর অধিকাংশ যুবক-যুবতী চাকরির খোঁজে থাকেন। তবে বর্তমানে যে পরিস্থিতি তৈরি হয়েছে তাতে চাকরি পাওয়া কষ্টকর হয়ে দাঁড়িয়েছে। তবে এমন পরিস্থিতিতে খুশির খবর দিল বীরভূম জেলা জজ আদালত। এই আদালতে ৯৩ জন কর্মী নিয়োগ করা হবে। নিয়োগ করা হবে ইংরেজি স্টেনোগ্রাফার, বাংলা ট্রান্সলেটর, লোয়ার ডিভিশন ক্লার্ক, প্রসেস সার্ভার এবং পিয়ন ও নাইট গার্ডে।

ইংরেজি স্টেনোগ্রাফার : মোট শূন্য পদ ৫টি। মাধ্যমিক পাস পরীক্ষার্থীরা আবেদন করতে পারবেন। তবে আবেদনকারী চাকরি প্রার্থীর শর্টহ্যান্ডে প্রতি মিনিটে ৮০টি এবং প্রতি মিনিটে ৩০টি ইংরেজি শব্দ টাইপ করার দক্ষতা থাকতে হবে। পাশাপাশি থাকতে হবে কম্পিউটার এবং দক্ষতা ও কম্পিউটার সার্টিফিকেট। বেতন ৩২,১০০ টাকা থেকে ৮২,৯০০ টাকা। ২০২২ সালের জানুয়ারি মাসের ১ তারিখের হিসাবে আবেদনকারীর বয়স হতে হবে ১৮ বছর থেকে ৩৯ বছরের মধ্যে।

বাংলা ট্রান্সলেটর : শূন্যপদের সংখ্যা ৩। আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা হতে হবে অনার্স সহ গ্র্যাজুয়েট। ইংরেজি থেকে বাংলা এবং বাংলা থেকে ইংরেজি অনুবাদ করার দক্ষতা থাকতে হবে। পাশাপাশি থাকতে কম্পিউটার ও কম্পিউটারে টাইপ করার দক্ষতা। আবেদনকারীর বয়স হতে হবে ১ জানুয়ারি, ২০২২ অনুযায়ী ১৮ বছর থেকে ৩৯ বছরের মধ্যে। বেতন ২৮,৯০০ টাকা থেকে ৭৪,৫০০ টাকা।

লোয়ার ডিভিশন ক্লার্ক : শূন্যপদের ২৮টি। মাধ্যমিক পাশ এবং কম্পিউটার ট্রেনিংয়ের সার্টিফিকেট থাকলেই আবেদন করা যাবে। পাশাপাশি কম্পিউটারে জ্ঞান ও টাইপিংয়ের দক্ষতা থাকতে হবে। আবেদনকারীর বয়স হতে হবে ১ জানুয়ারি, ২০২২ হিসাবে ১৮ বছর থেকে ৪০ বছর। বেতন ২২,৭০০ টাকা থেকে ৫৮,৫০০ টাকা।

প্রসেস সার্ভার : মোট শূন্যপদের সংখ্যা ৮। আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা হতে হবে অষ্টম শ্রেণী পাশ। পাশাপাশি জানা থাকতে হবে কম্পিউটার। বেতন ২১,০০০ টাকা থেকে ৫৪,০০০ টাকা। আবেদনকারীর বয়স হতে হবে ১ জানুয়ারি, ২০২২ হিসাবে ১৮ বছর থেকে ৪০ বছর।

পিয়ন ও নাইট গার্ড : মোট শূন্যপদের ৪৯। অষ্টম শ্রেণী পাশ হলেই আবেদন করা যাবে। বেতন ১৭,০০০ টাকা থেকে ৪৩,৬০০ টাকা। আবেদনকারীর বয়স হতে হবে ১ জানুয়ারি, ২০২২ হিসাবে ১৮ বছর থেকে ৪০ বছর।

এই সকল সমস্ত বিভাগে আবেদনকারীদের অনলাইনে আবেদন করতে হবে। আবেদনের শেষ তারিখ হল ১২ মে ২০২২। আবেদন করার জন্য আবেদনকারীদের লগইন করতে হবে https://districts.ecourts.gov.in ওয়েবসাইটে।

আরো পড়ুন