অসহায় দুঃস্থ বৃদ্ধার পাশে দাঁড়ালো বীরভূম পুলিশ

অসহায় দুঃস্থ বৃদ্ধার পাশে দাঁড়ালো বীরভূম পুলিশ

বীরভূম জেলা পুলিশের তরফ থেকে বছরের বিভিন্ন সময়ে দুঃস্থ দরিদ্র অথবা অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর জন্য বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়ে থাকে। কখনো তাদের লক্ষ্য করা যায় বিভিন্ন গ্রামে গ্রামে ক্যাম্প করে স্বাস্থ্য শিবির করতে, কখনো আবার লক্ষ্য করা যায় বস্ত্র বিতরণ করতে, কখনো আবার নিত্য প্রয়োজনীয় সামগ্রী দিয়ে সহায়তার হাত বাড়িয়ে দিতে।

এর পাশাপাশি যখন থেকে দেশে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়েছে তখন থেকেই জেলায় অভূতপূর্ব কাজ করতে লক্ষ্য করা যাচ্ছে বীরভূম জেলা পুলিশকে। করোনাকালে বীরভূম জেলা পুলিশ কখনও মানুষকে সচেতন করার জন্য গান গাইছেন, কখনো আবার নিত্যপ্রয়োজনীয় জিনিস আক্রান্তদের বাড়ি পৌঁছে দিচ্ছেন। আবার এই করোনাকালে বীরভূম জেলার পুলিশকে লক্ষ্য করা গিয়েছে দুঃস্থ দরিদ্র মানুষদের জন্য রান্না করা খাবার বিতরণ করতে। তবে এসবের মাঝেই এবার নলহাটি থানার পুলিশ অসহায় এক বৃদ্ধের পাশে দাঁড়িয়ে নজির তৈরি করল।

জানা গিয়েছে বীরভূমের নলহাটি থানার অন্তর্গত শীতল গ্রামের রাধাগোবিন্দ পাড়ার রাজলক্ষ্মী মুখোপাধ্যায় স্বামীও এক সন্তান হারিয়ে নিঃস্ব হয়েছেন। বর্তমানে তার বয়স যে জায়গায় এসে পৌঁছেছে তাতে রান্নাবান্না করে খাওয়ার মত ক্ষমতা এবং সামর্থ্য নেই বললেই চলে। এদিকে তার শরীর অসুস্থ হয়ে পড়ায় বেশ কয়েকদিন ধরেই খুবই দুর্বিষহের সঙ্গে তার দিন কাটছিল। এই খবর পেয়েই নলহাটি থানার ওসি তপাই বিশ্বাস ওই বৃদ্ধার পাশে দাঁড়ানোর জন্য পদক্ষেপ গ্রহণ করেছেন।

জানা যাচ্ছে তার নির্দেশে নলহাটি থানার পুলিশ ঐ বৃদ্ধার বাড়িতে পৌঁছে দিলেন নিত্য প্রয়োজনীয় সামগ্রী। নিত্যপ্রয়োজনীয় এইসকল সামগ্রীর মধ্যে রয়েছে চাল ডাল সবজি ফল এবং রান্নার বিভিন্ন উপকরণ। এর পাশাপাশি আরও কিছু শুকনো খাবার পৌঁছে দেওয়া হয়।

আরো পড়ুন