অসুস্থ বৃদ্ধাকে মানুষের মত আদর হনুমানের, ভাইরাল ভিডিও

অসুস্থ বৃদ্ধাকে মানুষের মত আদর হনুমানের, ভাইরাল ভিডিও

নিজস্ব প্রতিবেদন : পশু পাখি মানুষের মতো তীক্ষ্ণ বুদ্ধি সম্পন্ন না হলেও তাদের মধ্যে রয়েছে স্নেহ মায়া মমতা। বারংবার এই সকল ঘটনার প্রমাণ পাওয়া যায়। আবার এই সকল পশু পাখিদের মধ্যে হনুমান মানুষের মতোই আচরণ করে থাকে। সেই রকমই এক উদাহরণ পাওয়া গেল এক হনুমানের আচরণে। তার সেই আচরণের ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড হতেই ভাইরাল হয়েছে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি হনুমানের ভিডিও ভাইরাল হয়েছে, যাতে লক্ষ্য করা যাচ্ছে, ওই হনুমানটি একটি অসুস্থ বৃদ্ধাকে মানুষের মত মাথায় হাত বুলিয়ে দিচ্ছে এবং আদর করছে। এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় আপলোড হওয়ার পর ভাইরাল হওয়ার সঙ্গে সঙ্গে সোশ্যাল মিডিয়ার দর্শকদের মুগ্ধ করেছে।

সোশ্যাল মিডিয়ায় এই ভিডিওটি আপলোড করেছেন অবনীশ সরন নামে এক আইএএস অফিসার। তিনি এই ভিডিওটি আপলোড করার পাশাপাশি দাবি করেছেন, “রোজ সকালে এক বৃদ্ধা হনুমানটিকে রুটি দিতেন। অসুস্থ হয়ে পড়ার কারণে দু’দিন তিনি খেতে দিতে পারেননি তাকে। এরপরই ওঁর শারীরিক অবস্থার খোঁজ নিতে ঘরের ভিতরে ঢুকে পড়ে সেটি। মনকে স্পর্শ করার মতো মুহূর্ত।”

ভিডিওতে দেখা গিয়েছে, অসুস্থ অবস্থায় ওই বৃদ্ধা ঘরের মধ্যে একটি খাটে শুয়ে রয়েছেন। সেখানেই ওই হনুমানটি এসে হাজির হয়েছে। হনুমানটি একেবারে ওই বৃদ্ধার পাশে এসে প্রথমে বসে পড়ে। সেই সময় ঐ বৃদ্ধা হনুমানের পিঠে হাত বুলিয়ে দেন। তারপর ওই বৃদ্ধাকে জড়িয়ে ধরে সে। গলা জড়িয়ে আদর করতে থাকে। এমনকি মাথায় হাত বোলাতেও লক্ষ্য করা যায়।

এমন ভিডিও বা মুহূর্ত সচরাচর দেখা যায় না। যে কারণে এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পাশাপাশি প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন দর্শকরা। পাশাপাশি এই ভিডিও প্রমাণ করে, মানুষের প্রতি মানুষের ভালোবাসার থেকেও পশুপাখিদের ভালোবাসা অকৃত্রিম এবং শ্রেষ্ঠ।

আরো পড়ুন