আংশিক লকডাউন জারি হল বোলপুরে, মানতে হবে এই সকল নিয়ম

আংশিক লকডাউন জারি হল বোলপুরে, মানতে হবে এই সকল নিয়ম

নিজস্ব প্রতিবেদন : রাজ্যে লাগামছাড়া ভাবে বৃদ্ধি পাচ্ছে করোনা আক্রান্তের সংখ্যা। আক্রান্তের সংখ্যা যেমন কলকাতা, উত্তর ২৪ পরগনা, হাওড়া সহ বিভিন্ন জেলায় আকাশচুম্বী, ঠিক তেমনই আক্রান্তের সংখ্যা বিপুল পরিমাণে বাড়ছে বীরভূমে। বীরভূমের মধ্যে আবার বোলপুর পৌরসভা আক্রান্তের সংখ্যা অনেকটাই বেশি। ইতিমধ্যেই এই পৌরসভার ১৩ জায়গা কনটেইনমেন্ট জোন হিসেবে চিহ্নিত হয়েছে। এরই পরিপ্রেক্ষিতে বীরভূমের প্রথম বোলপুর পৌরসভা আংশিক লকডাউন ডাকলো।

শনিবার বোলপুর পৌরসভার তরফ থেকে আংশিক লকডাউনের বিষয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়। সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে তাদের তরফ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে আগামীকাল রবিবার অর্থাৎ ৯ জানুয়ারি থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত চলবে এই আংশিক লকডাউন। ইতিমধ্যেই আংশিক লকডাউন সফল করতে বোলপুর পৌরসভার বিভিন্ন এলাকায় মাইকিং শুরু করেছে পৌরসভা।

বোলপুর পৌরসভার পক্ষ থেকে জারি করা নির্দেশিকায় জানানো হয়েছে, আংশিক লকডাউন চলাকালীন সকাল ছয়টা থেকে দুপুর দুটো পর্যন্ত সমস্ত দোকান খুলে রাখা যাবে। দুপুর দুটোর পর থেকে কোন দোকান খুলে রাখা যাবে না। কেবলমাত্র খোলা থাকবে ওষুধের দোকান এবং অত্যাবশ্যকীয় সামগ্রীর দোকান।

পাশাপাশি জানানো হয়েছে, দুপুর দুটোর পর থেকে জরুরি প্রয়োজন ছাড়া বাড়ি থেকে কেউ যেন বাইরে বের না হন। জরুরী প্রয়োজনে বাড়ির বাইরে বের হলে আবশ্যিকভাবে মুখে মাস্ক থাকা প্রয়োজন এবং যেকোনো কাজের ক্ষেত্রে শারীরিক দূরত্ব বজায় রাখা প্রয়োজন।

বোলপুর পৌরসভার প্রশাসক পর্ণা ঘোষ জানিয়েছেন, “বীরভূমের অন্যান্য জায়গার তুলনায় বোলপুর পৌরসভা এলাকায় করোনা আক্রান্তের সংখ্যা অনেক বেশি। এই আক্রান্তের সংখ্যা বিচার করেই আমরা এই সিদ্ধান্ত নিয়েছি। এই সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে সকলের সহযোগিতা একান্ত কাম্য। পরিস্থিতি বিচার করে আগামী দিনে কি সিদ্ধান্ত নেওয়া হবে তা ভাবা হবে।”

আরো পড়ুন