আগামীকাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সিউড়ি সহ সমস্ত সভা বাতিল

আগামীকাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সিউড়ি সহ সমস্ত সভা বাতিল

নিজস্ব প্রতিবেদন : আগামীকাল অর্থাৎ শুক্রবার বীরভূমের সিউড়ি বিধানসভা কেন্দ্র সহ পশ্চিমবঙ্গের আরও তিনটি বিধানসভা কেন্দ্রে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জনসভা করার কথা ছিল। তবে বৃহস্পতিবার বিকেলে হঠাৎ ঘোষণা করা হয় এই সমস্ত সভা বাতিল করা হয়েছে। সভা বাতিলের ঘোষণা স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইট করে সকলকে জানিয়েছেন।

আগাম ঘোষণা এবং প্রস্তুতি সত্ত্বেও হঠাৎ কেন এই চারটি সভা বাতিল করলেন প্রধানমন্ত্রী? সভা বাতিল করার প্রসঙ্গে প্রথম থেকেই জানা যাচ্ছিল দেশের বর্তমান কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে এই সকল সভাগুলি বাতিল হতে পারে। এর পরেই বৃহস্পতিবার জানা যায়, আগামীকাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি করোনা পরিস্থিতি নিয়ে একটি উচ্চ পর্যায়ের বৈঠক ডেকেছেন। আর সেই বৈঠকের কারণেই তিনি পশ্চিমবঙ্গে আগামীকাল আসবেন না।

অন্যদিকে এই বৈঠকে উপস্থিত থাকতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। যে কারণে তারও আগামীকাল পশ্চিমবঙ্গে যে কয়েকটি সভা ছিল তার মধ্যে একটি সভা করার পরেই তড়িঘড়ি দিল্লি ফিরে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এর পাশাপাশি দেশের বর্তমান করোনা পরিস্থিতি নিয়ে বিরোধীরা বারংবার কেন্দ্রের পদক্ষেপ নিয়ে অসন্তোষ প্রকাশ করছেন।

আগামীকাল পশ্চিমবঙ্গের চারটি সভা বাতিল করার বিষয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইট করে লিখেছেন, “আগামীকাল দেশের করোনা পরিস্থিতি নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠক রয়েছে। আর এই উচ্চ পর্যায়ের বৈঠকের কারণে আমি আগামীকাল পশ্চিমবঙ্গে আসতে পারবো না।”

[aaroporuntag]
রাজ্য বিজেপির তরফ থেকে পশ্চিমবঙ্গে আগামী শুক্রবার প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির যে চারটি সভা রাখা হয়েছিল সেই সভামঞ্চগুলির কাজ ইতিমধ্যেই প্রায় সম্পূর্ণ করা হয়েছে। এমত অবস্থায় এমন সভা বাতিলের ঘোষণায় তারা কিছুটা হতাশ হলেও দেশের কোভিড পরিস্থিতির কারণে তা মেনে নেওয়াটাই স্বাভাবিক বলে মনে করছেন তারা। যদিও এই সভা বাতিল হওয়ার পর আগামী দিনে নতুন করে কোনো সূচি তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে কিনা তা এখনো জানা যায়নি বিজেপির তরফ থেকে।

আরো পড়ুন