আগামী সপ্তাহে চালু হচ্ছে ১৮টি স্পেশাল ট্রেন, রইলো তালিকা

আগামী সপ্তাহে চালু হচ্ছে ১৮টি স্পেশাল ট্রেন, রইলো তালিকা

নিজস্ব প্রতিবেদন : করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার সাথে সাথেই রাজ্যে একাধিক স্পেশাল ট্রেনকে বন্ধ করে দেওয়ার পথে হাঁটতে হয়েছিল পূর্ব রেলকে। মূলত যাত্রী সংখ্যা কমে যাওয়া এবং পরিচালনাগত পরিকাঠামোর অভাব এই সকল একাধিক ট্রেন বাতিল করা হয়েছিল। আর এবার সেই সকল ট্রেন পুনরায় চালু করার সিদ্ধান্ত নিলো পূর্ব রেল। আগামী সপ্তাহেই এই সকল ট্রেন চলাচল শুরু করবে বলে জানা গিয়েছে রেল সূত্রে।

পুনরায় চালু হতে যাওয়া স্পেশাল ট্রেনের তালিকা

১) আসানসোল থেকে শিয়ালদা এবং শিয়ালদা থেকে আসানসোল এক্সপ্রেস স্পেশাল চালু হবে ৫ জুলাই। প্রতি দিন চলবে এই স্পেশাল ট্রেনটি।

২) আসানসোল থেকে হলদিয়া এবং হলদিয়া থেকে আসানসোল এক্সপ্রেস স্পেশাল চালু হবে ৫ জুলাই। রবিবার ছাড়া প্রতি দিন চলবে এই স্পেশাল ট্রেনটি।

৩) আসানসোল থেকে দিঘা এবং দীঘা থেকে আসানসোল এক্সপ্রেস জোড়া স্পেশাল চালু হবে ১১ জুলাই। রবিবার দিন চলবে এই স্পেশাল ট্রেনটি।

৪) মালদা থেকে নবদ্বীপ ধাম এবং নবদ্বীপ ধাম থেকে মালদা এক্সপ্রেস স্পেশাল চালু হবে ৫ এবং ৬ জুলাই। প্রতি দিন চলবে এই স্পেশাল ট্রেনটি।

৫) কলকাতা থেকে লালগোলা এবং লালগোলা থেকে কলকাতা এক্সপ্রেস স্পেশাল চালু হবে ৬ এবং ৭ জুলাই। কলকাতা থেকে লালগোলা এক্সপ্রেস স্পেশাল ট্রেনটি চলবে মঙ্গলবার, বৃহস্পতিবার, শুক্রবার এবং রবিবার। অন্যদিকে লালগোলা থেকে কলকাতা এক্সপ্রেস ট্রেনটি চলবে সোমবার, বুধবার, শুক্রবার এবং শনিবার।

৬) হাওড়া থেকে আজিমগঞ্জ এবং আজিমগঞ্জ থেকে হাওড়া এক্সপ্রেস স্পেশাল চালু হবে ৫ জুলাই। প্রতি দিন চলবে এই স্পেশাল ট্রেনটি।

৭) হাওড়া থেকে আজিমগঞ্জ এবং আজিমগঞ্জ থেকে হাওড়া আরও একটি স্পেশাল ট্রেন চালু হবে ৮ জুলাই। প্রতি দিন চলবে এই স্পেশাল ট্রেনটি।

৮) হাওড়া থেকে রামপুরহাট এবং রামপুরহাট থেকে হাওড়া স্পেশাল এক্সপ্রেস ট্রেন চালু হবে ৮ জুলাই। প্রতি দিন চলবে এই স্পেশাল ট্রেনটি।

৯) হাওড়া থেকে সিউড়ি এবং সিউড়ি থেকে হাওড়া স্পেশাল এক্সপ্রেস ট্রেনটি চালু হবে ৮ জুলাই। প্রতি দিন চলবে এই স্পেশাল ট্রেনটি।

আরো পড়ুন