‘আপনার থানা, আপনার পাড়ায়’, চালু হলো বোলপুরে

‘আপনার থানা, আপনার পাড়ায়’, চালু হলো বোলপুরে

প্রীতম দাস বোলপুর :-

পুলিশ মানেই আতঙ্ক, ভয়। আজ ও সাধারণ মানুষ বিশেষ করে গ্রামাঞ্চলের মানুষদের অন্যতম বড় সমস্যা। সেই কারণে বহু গ্রামের মানুষ থানায় গিয়ে অভিযোগ জানাতে ভয় পায়। শুধু তাই নয় গ্রাম থেকে থানার দূরত্ব অনেক খানি। বিশেষ করে অসুবিধার সম্মুখীন হন প্রবীণ মানুষরা। যে কোন সমস্যা, বাল্যবিবাহ, কুসংস্কার, পারিবারিক বিবাদ, পণপ্রথা এ ধরনের সমস্যার জন্য এবার বীরভূম জেলা পুলিশের নতুন উদ্যোগ, “আপনার থানা আপনার পাড়ায়” কর্মসূচির মধ্য দিয়ে গ্রাম অঞ্চলের মানুষদের অভাব-অভিযোগের কথা শুনবেন বীরভূম জেলা পুলিশ।

বীরভূম জেলা পুলিশের উদ্যোগে বোলপুর মহকুমা রায়পুর সুপুর গ্রাম পঞ্চায়েতে বোলপুর থানা পুলিশের তরফ থেকে একটি সেন্টার খোলা হয়েছে। “আপনার পাড়ায় আপনার থানা” এসে গ্রামের সাধারণ মানুষ অভিযোগ জানাতে পারবে। এই কর্মসূচি বীরভূম জেলা পুলিশের প্রধান উদ্যোগ গ্রামের মানুষের সঙ্গে পুলিশের নিবিড় সম্পর্ক গড়ে উঠবে। “আপনার থানা আপনার পাড়ায়” এই বিশেষ পুলিশ অভিযোগ সেন্টার এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন বীরভূম জেলা পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠী। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বোলপুর মহকুমা পুলিশ আধিকারিক অভিষেক রায়, বোলপুরের অতিরিক্ত জেলা পুলিশ সুপার সুরজিৎ কুমার দে, বিশিষ্ট সমাজসেবী সুদিপ্ত ঘোষ।
অনুষ্ঠান শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বীরভূম জেলা পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠী বলেন, অন্যান্য রাজ্যের তুলনায়ও পশ্চিমবঙ্গ সরকার মানবিক দিক থেকে সাধারণ মানুষের হয়ে অসংখ্য কাজ করছে।

আরো পড়ুন