আরও এক বড় ধাক্কা দিলো Jio

আরও এক বড় ধাক্কা দিলো Jio

নিজস্ব প্রতিবেদন : মুকেশ আম্বানির টেলিকম সংস্থা Jio অন্যান্য টেলিকম সংস্থাগুলির মতই গত ডিসেম্বর মাসের ১ তারিখ থেকে নিজেদের রিচার্জ প্ল্যানের দাম বাড়িয়েছে। ঘোষণা মত দাম বৃদ্ধি পেয়েছে ২০%। এই পরিবর্তনের সঙ্গে সঙ্গে জিও বেশকিছু নতুন রিচার্জ প্ল্যান লঞ্চ করেছে, আবার পুরাতন রিচার্জ প্ল্যানগুলির ক্ষেত্রে ভ্যালিডিটি কমিয়েছে। তবে এসবের পাশাপাশি এই টেলিকম সংস্থা তাদের আরও একটি বড় ধাক্কা দিয়েছে।

জিওর গ্রাহকদের যখন দাম বৃদ্ধি নিয়ে মাথাব্যথা শুরু হয়েছে সেই সময় আরও একটি বড় যে ধাক্কা দিয়েছে জিও তা অনেকের নজরেই আসেনি। সেটা হল জিও এতদিন তাদের একাধিক সস্তার রিচার্জ প্ল্যানের সঙ্গে বিনামূল্যে Disney + Hotstar সাবস্ক্রিপশন দিয়ে থাকতো। এই জায়গায় তারা পরিবর্তন আনার পাশাপাশি বড় ধাক্কা দিয়েছে।

এখন তারা বিনামূল্যে Disney + Hotstar সাবস্ক্রিপশন দেওয়া সমস্ত রিচার্জ প্ল্যান বন্ধ করে চালু রেখেছে কেবলমাত্র একটি রিচার্জ প্ল্যান। তাও আবার অনেকটাই বেশি মূল্যের। এমনিতে Disney + Hotstar সাবস্ক্রিপশন এক বছরের জন্য নিতে হলে উপভোক্তাদের খরচ করতে হয় ৪৯৯ টাকা।

Jio এখন যে রিচার্জ প্ল্যানের সঙ্গে Disney + Hotstar সাবস্ক্রিপশন বিনামূল্যে দিচ্ছে সেই রিচার্জ প্ল্যানটি হল ৬০১ টাকা। তবে এই রিচার্জ প্ল্যান বহুমূল্য হলেও যে সকল গ্রাহকরা Disney + Hotstar সাবস্ক্রিপশন নিতে ইচ্ছুক তাদের কাছে অনেকটাই সস্তা। কারণ সাবস্ক্রিপশনের টাকা বাদে তাদের খরচ করতে হবে মাত্র ১০২ টাকা।

৬০১ টাকায় Jio গ্রাহকরা এক বছরের জন্য Disney + Hotstar সাবস্ক্রিপশন পাওয়ার পাশাপাশি পাবেন প্রতিদিন ৩ জিবি ডেটা, সঙ্গে আরও ৬ জিবি ডেটা (একবার), ভারতবর্ষের যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড কল, প্রতিদিন ১০০টি করে এসএমএস, এছাড়াও রয়েছে জিও অ্যাপস সাবস্ক্রিপশন। এই প্ল্যানের ভ্যালিডিটি ২৮ দিন।

আরো পড়ুন