আস্ত একটা ট্রেনকে প্ল্যাটফর্ম থেকে ঠেলে সরালেন যাত্রীরা, মুহূর্তে ভাইরাল ভিডিও

আস্ত একটা ট্রেনকে প্ল্যাটফর্ম থেকে ঠেলে সরালেন যাত্রীরা, মুহূর্তে ভাইরাল ভিডিও

নিজস্ব প্রতিবেদন : মানুষ ধ্বংস এবং সৃষ্টির অন্যতম কারিগর। মানুষই যুদ্ধের জন্য রণক্ষেত্রের ঝাঁপিয়ে পড়ে, আবার তারাই মানুষকে বিপদ থেকে বাঁচায়, শান্তির বার্তা দেয় বিশ্বজুড়ে। ঠিক এমনই এক ঘটনা ঘটতে দেখা গেল উত্তরপ্রদেশে। যেখানে একটি রেল স্টেশনে একটি যাত্রীবাহী ট্রেনের দুটি কামরায় আগুন লেগে যায়। সেই আগুন যাতে অন্য কামরায় ছড়িয়ে না পড়ে তার জন্য ব্যবস্থা করলেন যাত্রীরাই।

ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের মিরাটের দৌরালা রেলস্টেশনে এই রেল স্টেশনে আগুন লেগে যায় সাহারানপুর থেকে দিল্লি গামী একটি ট্রেনের দুটি কামরায়। এরপর ওই আগুন যাতে অন্য কোনো কামরাগুলিতে ছড়িয়ে না যায় তার জন্য যাত্রীরা নিজেরাই আসতো ওই ট্রেনের বাকি কামরাগুলিকে ঠেলে নিয়ে যান এবং নিরাপদ দূরত্বে সরিয়ে ফেলেন। যাত্রীরা একত্রিতভাবে ট্রেনকে ধাক্কা দিয়ে এইভাবে সরিয়ে ফেলার ঘটনা বিরল।

প্রত্যক্ষদর্শীদের থেকে জানা গিয়েছে, দৌরালা রেলস্টেশন ঢোকার সঙ্গে সঙ্গে এই ট্রেনটির ইঞ্জিন লাগোয়া দুটি কামড়ায় আগুন জ্বলতে দেখা যায়। ট্রেনটি স্টেশনে দাঁড়িয়ে থাকার কারণে কামরায় থাকা যাত্রীরা দ্রুত ট্রেন থেকে নেমে পড়েন। অন্যান্য কামরা থেকেও যাত্রীরা নেমে পড়েন। এরপর শুরু হয় আগুন নেভানোর কাজ।

দমকল বাহিনী ট্রেনের যে দুটি কামরায় আগুন লেগেছিল সেই দুটি কামড়ার আগুন নেভানোর কাজ শুরু করলেও আগুন অন্যান্য কামরার দিকে এগিয়ে যাচ্ছিল। সেই সময় অভিনব ঘটনা ঘটান ওই ট্রেনের যাত্রীরা। আগুন লেগে যাওয়া কামরা থেকে অন্যান্য কামরাগুলিকে প্রথমে তারা আলাদা করেন এবং সকলে মিলে ঠেলে নিরাপদ দূরত্বে সরিয়ে দেন। ফলে বাকি কামরাগুলি আর আগুনের গ্রাসে পড়েনি।

এমনিতে চারচাকা বা বড় কোন গাড়ি বিকল হয়ে পড়লে আমরা দেখেছি ঠেলে নিরাপদ জায়গায় ছড়িয়ে দিতে। কিন্তু আস্ত একটি ট্রেনকে এইভাবে ঠেলে নিরাপদ দূরত্বে সরানোর ঘটনা একেবারেই বিরল। সংবাদ সংস্থা এএনআই-এর তরফ থেকে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা এই ভিডিওটি মুহূর্তের মধ্যে ভাইরাল হয়েছে এবং সোশ্যাল মিডিয়ার দর্শকরা ওই ট্রেনের যাত্রীদের এমন কাজের জন্য প্রশংসা করেছেন।

আরো পড়ুন