ঈদ উপলক্ষে “বিনা পয়সায় শাড়ীর বাজার” মমতাময় মানবিক স্টলের তরফে

প্রীতম দাস রামপুরহাট :-

দুঃস্থ অসহায় মানুষদের মাঝে ঈদের আনন্দ ছড়িয়ে দিতে ব্যতিক্রমধর্মী উদ্যোগ নিয়েছে “মমতাময় মানবিক স্টল” নামে রামপুরহাট শহরের একটি স্বেচ্ছাসেবী সংস্থা। এদিন সংস্থার পক্ষ থেকে “বিনা পয়সায় শাড়ির হাট” এর মাধ্যমে শহরের প্রায় ৩০০ এর বেশি অসহায় দুঃস্থ মানুষের হাতে নতুন পোশাক তুলে দেওয়া হয়। “মমতাময় মানবিক স্টল” এর কর্ণধার আব্দুর রেকিবের কথায়, কঠিন পরিস্থিতিতে সকলকে আনন্দে সামিল করার জন্য এমন উদ্যোগ। তবে সংস্থার এধরনের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে শহরের বাসিন্দারা।

এই মূহুর্তে গোটা রাজ্য এক কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে চলছে। সংক্রমণের হার বাড়ছে দ্রুত গতিতে। মানুষের কথা ভেবে পূর্ণ লকডাউন এর পথে না গিয়ে, রাজ্যে জারি হয়েছে আংশিক লকডাউন। আর কয়েকদিন পরেই ঈদ। কিন্তু আগের বারের মত এবারের পরিস্থিতি কঠিন। তবু উৎসব-আনন্দ থেমে থাকে না। তবে অন্যান্যবারের মত এবারে হয়ত জাঁকজমকপূর্ণভাবে উৎসব পালন না করার আহ্বান জানিয়েছে রাজ্য সরকার।পাশাপাশি স্বাস্থ্য বিধি মেনে চলার আর্জি করা হয়েছে রাজ্যসরকারের পক্ষ থেকে। তবু অসহায় ভাবে দিন কাটছে দিন আনা দিন খাওয়া মানুষগুলোর। এবার সেই মানুষগুলোর পাশে আরও একবার এসে দাঁড়িয়েছে “মমতাময় মানবিক স্টল”। সংস্থা শুধু ঈদ বা করোনা পরিস্থিতিতে নয়, বছরের বিভিন্ন সময়, বিভিন্ন ধরনের উদ্যোগ নিয়ে কাজ করে। আগের বছর লকডাউনে বিনামূল্যে বাজার, কখনও রক্ত সংকট মেটাতে রক্তদান শিবিরের আয়োজন, পাশাপাশি শীতকালে শীতবস্ত্র দানের মত কাজ সংস্থা করে থাকে।

“মমতাময় মানবিক স্টল” এর কর্ণধার জানান, এখান যা পরিস্থিতি তাতে সব জায়গাতে অক্সিজেন ঘাটতি দেখা যাচ্ছে। তবে আগাম পরিস্থিতির কথা ভেবে আমাদের সংস্থা গত ডিসেম্বর মাসে সংস্থার বর্ষপূর্তিতে ২টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করা হয়েছে মানুষের আপদকালীন সাহায্যের জন্য। তবে এদিন বস্ত্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্যবসায়ী আনন্দ আগরওয়াল সহ আরও অনেক বিশিষ্ট ব্যক্তিবর্গ।

আরো পড়ুন