উচ্চমাধ্যমিকে উত্তীর্ণদের সংবর্ধনা রামপুরহাট মহকুমা প্রশাসনের

উচ্চমাধ্যমিকে উত্তীর্ণদের সংবর্ধনা রামপুরহাট মহকুমা প্রশাসনের 

প্রীতম দাস রামপুরহাট :-

উচ্চ মাধ্যমিক পরীক্ষায় এ বার অভূতপূর্ব ফলাফল করেছে বীরভূম । এর আগে জেলায় একসঙ্গে এত সংখ্যক ছেলেমেয়ে মেধাতালিকায় জায়গা করে নিতে পারেননি । এ বার বিগত সেই সমস্ত পরিসংখ্যান ভেঙে দিয়ে মেধাতালিকায় স্থান করে নিয়েছে ১৫ জন পরীক্ষার্থী।

তারমধ্যে রামপুরহাট মহকুমার মল্লারপুর, কোটাসুর সহ বেশ কয়েকটি ব্লক থেকে মেধা তালিকায় স্থান পেয়েছে ছাত্রছাত্রীরা। এবার রামপুরহাট মহকুমা প্রশাসনের তরফ থেকে উচ্চ মাধ্যমিকে উত্তীর্ণদের সংবর্ধনা দেওয়া হল। পাশাপাশি রামপুরহাটের বগটুই গ্রাম থেকে যেসব ছাত্রছাত্রী উচ্চ মাধ্যমিক উত্তীর্ণ হয়েছে তাদেরও সংবর্ধনা জানালো রামপুরহাট মহকুমা প্রশাসন ।

আজ রামপুরহাট মহকুমা শাসকের কার্যালয়ের সভাকক্ষে একটি অনুষ্ঠানের মাধ্যমে তাদের সংবর্ধনা দেওয়া হয় । উপস্থিত ছিলেন বীরভূমের জেলা শাসক বিধান রায়, রামপুরহাট মহকুমা শাসক সাদ্দাম নাভাস, সহ বিভিন্ন ব্লক আধিকারিক। জানা গিয়েছে, এদিনের সংবর্ধনা অনুষ্ঠানে রামপুরহাট মহকুমার প্রায় ২০ জন কৃতি উচ্চ মাধ্যমিক উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের হাতে পুস্পস্তবক ও উপহার তুলে দিয়ে সংবর্ধনা দেওয়া হয়। পড়ুয়াদের উৎসাহিত করতে মহকুমা প্রশাসনের উদ্যোগ।

বগটুই কাণ্ডের পর ওই এলাকার এবারে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীরা ছিলেন। তবে ঘটনার পর তাদের পড়াশোনায় ক্ষতিগ্রস্ত হচ্ছিল। তবে প্রশাসন নিজ উদ্যোগে ওই এলাকার পরীক্ষার্থীদের রামপুরহাট শহরের মধ্যেএকটি আবাসিকে রাখার ব্যবস্থা করা হয় প্রশাসনের তরফে। তাদের পড়াশোনা থেকে পরীক্ষার যাবতীয় ব্যবস্থাও করা হয়েছিল । আজ সেই উদ্যোগের ফলে ওই এলাকার পরীক্ষার্থীরা উত্তীর্ণ হতে পেরেছে।

তবে এদিন মহকুমা প্রশাসনের কাছ থেকে সংবর্ধনা পেয়ে খুশী ছাত্র-ছাত্রীরা। আগামীদিনে তারা অনেকেই আরও উচ্চ শিক্ষায় যেতে চাই বলেও জানান তারা।

আরো পড়ুন