উচ্চমাধ্যমিকে প্রথম দশে বীরভূমের ১৫ জন, রইলো তালিকা

উচ্চমাধ্যমিকে প্রথম দশে বীরভূমের ১৫ জন, রইলো তালিকা

নির্ধারিত সূচি অনুযায়ী শুক্রবার প্রকাশিত হলো চলতি বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল। উচ্চমাধ্যমিকের এই ফলাফল প্রকাশের পর দেখা যায় প্রথম দশে জায়গা করে নিয়েছে মোট ২৭২ জন পরীক্ষার্থী। এই ২৭২ জন পরীক্ষার্থীর মধ্যে বীরভূমের রয়েছে ১৫ জন। চলুন দেখে নেওয়া যাক সেই তালিকা।

রাজ্যে সপ্তম তথা বীরভূমে প্রথম স্থান অধিকার করেছে দু’জন। এই দুজন হল অনন্যা চক্রবর্তী এবং শুভজিৎ মন্ডল। দুজনের প্রাপ্ত নম্বর ৪৯২। অনন্যা মল্লারপুর উচ্চ বিদ্যালয়ের ছাত্রী এবং শুভজিৎ শান্তিনিকেতনের নব নালন্দা শান্তিনিকেতন উচ্চ বিদ্যালয়ের ছাত্র।

রাজ্যে অষ্টম তথা বীরভূমে দ্বিতীয় স্থান অধিকার করেছে সাঁইথিয়া হাই স্কুলের নীলা কোনার, কালী গতি স্মৃতি নারী শিক্ষা নিকেতনের সৌম্যশ্রী দাস এবং শাহিনা খাতুন, বীরভূম জিলা স্কুলের দেবপ্রিয় চক্রবর্তী, জামালপুর হাই স্কুলের মনিরা খাতুন। এদের প্রত্যেকের নম্বর ৪৯১।

রাজ্যে নবম তথা জেলায় তৃতীয় স্থান অধিকার করেছে সাঁইথিয়া টাউন হাই স্কুলের চিরন্তন ব্যানার্জি, কোটাসুর হাইস্কুলের সৌমি মন্ডল, সাঁইথিয়া হাই স্কুলের তুলি বন্দ্যোপাধ্যায়, বীরভূম জেলা স্কুলের অগ্নিভো সাহা। এদের প্রত্যেকের প্রাপ্ত নম্বর ৪৯০।

রাজ্যে দশম তথা জেলায় চতুর্থ স্থান অধিকার করেছে জামালপুর হাই স্কুলের ঋষিতা মন্ডল, বড়রা হাইস্কুলের সুপ্রিয়া পাল, জানু বাজার প্রতিম্বর হাই স্কুলের, সমীর গড়াই, ময়ূরেশ্বর গার্লস হাই স্কুলের মিলি কুন্ডু। এদের প্রাপ্ত নম্বর হল ৪৮৯।

উচ্চমাধ্যমিকে বীরভূম জেলার উত্তীর্ণ হওয়া প্রতিটি ছাত্র-ছাত্রীর উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করার পাশাপাশি মেধা তালিকায় থাকা এই এত সংখ্যক পরীক্ষার্থীর জন্য গর্বিত বীরভূম। মেধা তালিকায় স্থান করে নেওয়া এই সকল পরীক্ষার্থীদের মধ্যে কেউ চিকিৎসক, কেউ শিক্ষকতা, আবার কেউ আগামী দিনে নার্সিংয়ের মত পেশায় যুক্ত হতে চান বলে জানিয়েছেন।

আরো পড়ুন