উচ্চমাধ্যমিক পাশেই পোস্ট অফিসে চাকরির সুযোগ, রইলো আবেদন পদ্ধতি

উচ্চমাধ্যমিক পাশেই পোস্ট অফিসে চাকরির সুযোগ, রইলো আবেদন পদ্ধতি

নিজস্ব প্রতিবেদন : বর্তমানে চাকরির অপেক্ষায় বসে থাকেন না এমন যুবক-যুবতী মেলা ভার। এই সকল যুবক যুবতীদের প্রত্যেককেই চাকরির জন্য ইঁদুরদৌড় দৌড়াতে হয়। অন্যদিকে এই প্রতিযোগিতার বাজারে চাকরী নিয়ে টানাটানি হলেও বেকার যুবক-যুবতীরা সরকারি চাকরির আশায় বসে থাকেন। এমত অবস্থায় তেই চাকরি নিয়ে খুশির খবর শোনালো পোস্ট অফিস (Post Office)।

পোস্ট অফিসের তরফ থেকে সম্প্রতি নিয়োগ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি বের করা হয়েছে। যে বিজ্ঞপ্তিতে তারা উচ্চ মাধ্যমিক পাস চাকরি প্রার্থীদের নিয়োগ করার বিষয়ে জানিয়েছে। বিজ্ঞপ্তি অনুসারে পোস্টাল অ্যাসিস্ট্যান্ট, সর্টিং অ্যাসিস্ট্যান্ট এবং পোস্টম্যান পদে কর্মী নিয়োগ করা হবে। মোট শূন্যপদ রয়েছে ১২৪টি।

এই ১২৪টি শূন্যপদের মধ্যে পোস্টাল অ্যাসিস্ট্যান্ট পদে ৫১ জন, সর্টিং অ্যাসিস্ট্যান্ট ২৫ জন, পোস্টম্যান ৪৮ পদে নিয়োগ করা হবে। এই সকল শূন্য পদে ইচ্ছুক চাকরি প্রার্থীদের আগামী ২৪ ডিসেম্বরের মধ্যে আবেদন করতে হবে। এই সকল পদে আবেদন করার জন্য আবেদনকারীদের নূন্যতম দ্বাদশ শ্রেণী পাশ হতে হবে এবং অন্ততপক্ষে দু’মাসের কম্পিউটার ট্রেনিং সার্টিফিকেট থাকতে হবে। এর পাশাপাশি বাংলা ভাষায় লেখা, পড়া এবং বলার দক্ষতা থাকতে হবে।

যেসকল চাকরিপ্রার্থীরা এই সকল শূন্য পদে আবেদন করতে ইচ্ছুক তাদের বয়স হতে হবে নূন্যতম ১৮ থেকে ২৭ বছর। পাশাপাশি সরকারি চাকরির নিয়ম অনুসারে তপশিলি জাতি ও উপজাতির চাকরিপ্রার্থীরা পাঁচ বছর এবং অনগ্রসর শ্রেণির চাকরি প্রার্থীরা তিন বছর ছাড় পাবেন।

ইচ্ছুক চাকরিপ্রার্থীদের https://westbengalpost.gov.in/index.php ওয়েবসাইট থেকে আবেদনপত্র সংগ্রহ করতে হবে এবং তা পূরণ করে পাঠিয়ে দিতে হবে অফিস অফ দ্য চিফ পোস্টমাস্টার জেনেরাল, ওয়েস্ট বেঙ্গল সার্কেল, কলকাতা : ৭০০০১২ ঠিকানায়। আবেদনকারীদের আবেদন ফি বাবদ দিতে হবে ১০০ টাকা। তবে তপশিলি জাতি, উপজাতি ও মহিলা চাকরিপ্রার্থীদের আবেদন করার জন্য কোন ফি জমা দিতে হবে না।

আরো পড়ুন