উল্টে গিয়ে সোজা হতে পারছেনা কচ্ছপ, বুদ্ধি খাটিয়ে সাহায্য করলো মোষ

উল্টে গিয়ে সোজা হতে পারছেনা কচ্ছপ, বুদ্ধি খাটিয়ে সাহায্য করলো মোষ

নিজস্ব প্রতিবেদন : বিপদের সময় একে অপরের পাশে দাঁড়ানোকেই বলা হয়ে থাকে মানবিকতার পরিচয়। এমনই এক মানবিকতার পরিচয় মিলল বিভিন্ন প্রজাতির প্রাণীর মধ্যে। এমনটা কোনো রূপকথার গল্প নয়, বাস্তবেই তার প্রমাণ মিলেছে।

এমনই এক রূপকথার গল্পের বাস্তবায়ন দেখা গিয়েছে একটি কচ্ছপ এবং একটি মোষের ক্ষেত্রে। যে ঘটনার ভিডিও সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় আপলোড হতেই ভাইরাল হয়ে পড়ে। যেখানে দেখা যায়, বিপদে পড়া এক কচ্ছপকে কিভাবে সাহায্য করছে একটি মোষ।

কচ্ছপকে মোষের সাহায্য করার এমন ভিডিওটি প্রথম আপলোড হয় টিকটকে। যেখানে এটি আপলোড করেছিলেন সনম কামরান নামে জনৈক একজন। তারপর সেই ভিডিও ভাইরাল হতে আইএফএস অফিসার সুশান্ত নন্দ নিজের সোশ্যাল মিডিয়ায় আপলোড করেন।

জানা গিয়েছে, এই ভিডিওটি ইজরায়েলের একটি চিড়িয়াখানার। যেখানে একটি কচ্ছপ এক জায়গা থেকে অন্য জায়গায় যাওয়ার সময় কোনভাবে উল্টে যায়। তারপর সেই কচ্ছপটি সোজা হওয়ার জন্য আপ্রাণ চেষ্টা করলেও সমর্থ হয়নি। এমত অবস্থায় ওই চিড়িয়াখানায় থাকা একটি মোষ তাকে সোজা করার জন্য এগিয়ে আসে।

https://twitter.com/susantananda3/status/1471700209855991811?t=zRaGXizwLadc_76QCVQGZQ&s=19

https://twitter.com/buitengebieden_/status/1471527632395288586?t=gwkr9nl_uAy3Zpp3IWYP8Q&s=19

তারপর ওই মোষটি নিজের মাথা এবং সিংকে কাজে লাগিয়ে বেশ কিছুক্ষণ ধরে ওই কচ্ছপটিকে সোজা করার চেষ্টা চালায়। বেশ কিছুক্ষণের প্রচেষ্টায় এই মোষটি উল্টে যাওয়া কচ্ছপটিকে সোজা করতে সক্ষম হয়। এই ঘটনা দেখার পর স্বাভাবিকভাবেই ওই চিড়িয়াখানায় উপস্থিত থাকা দর্শকরা উচ্ছ্বসিত হয়ে পড়েন।

আরো পড়ুন