“উৎসর্গ” এবং “স্পর্শ” প্রকল্পের আয়োজনে খয়রাশোল থানা

“উৎসর্গ” এবং “স্পর্শ” প্রকল্পের আয়োজনে খয়রাশোল থানা

প্রীতম দাস বীরভূম:-
প্রায় সময়ই রাজ্যের পুলিশকে মানবিক হতে পরামর্শ দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। এবার তাঁরই অনুপ্রেরনায় কিছু আগে বীরভূম জেলা পুলিশ “উৎসর্গ” এবং “স্পর্শ” নামে দুটি মানবিক প্রকল্পের উদ্বোধন করে। পুলিশের সাথে মানুষের নিবিড় বন্ধন তৈরি লক্ষ্যেই এমন প্র‍য়াস বলে জানা গিয়েছে।

লকডাউন চলাকালীন জেলার বিভিন্ন থানা “উৎসর্গ” প্রকল্পের মাধ্যমে রক্তদান শিবির এবং তার পাশাপাশি “স্পর্শ” প্রকল্পের মাধ্যমে এলাকার দুঃস্থদের সাহায্যে এগিয়ে এসেছে। এবার সেই একই পথে চললো খয়রাশোল থানা। এদিন থানা চত্ত্বরে আয়োজন করা হয় রক্তদান শিবির “উৎসর্গ “, অন্যদিকে পুলিশের আন্তরিক প্রয়াস “স্পর্শ ” প্রকল্পের মাধ্যমে এলাকার দুঃস্থদের বস্ত্র বিতরণও করা হয়। অতিরিক্ত পুলিশ সুপার সুরজিৎ কুমার দে,ডি এস পি হেডকোয়ার্টার(ক্রাইম)সেখ মহ: ফিরোজ হোসেন,সার্কেল ইন্সপেক্টর আস্তিক মুখার্জী, খয়রাশোল থানার ও সি সঞ্চয়ন ব্যানার্জী, কাঁকড়তলা থানার ও সি জাহিদুল ইসলাম,বিশিষ্ট সমাজসেবী সুদীপ্ত ঘোষ,সমাজসেবী তথা আইনজীবি মলয় মুখোপাধ্যায়, সমাজসেবী কাঞ্চন অধিকারী সহ বেশ কিছু বিশিষ্ট জন এবং সমাজসেবী।

এদিনের অনুষ্ঠানে রক্তদান শিবিরে সিভিক ভলেন্টিয়ার,পুলিশ কর্মী মিলিয়ে মোট ৫০ জন রক্তদাতা রক্তদান করেন। পাশাপাশি এলাকার প্রায় ১০০ জন দু:স্থ মানুষদের হাতে তুলে দেওয়া হয় নতুন বস্ত্র। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত দর্শকদের সেফ ড্রাইভ সেভ লাইফ,বাল্য বিবাহ রোধ,নেশা মুক্ত সমাজ সম্বন্ধে সচেতন করেন উপস্হিত অতিথিরা ও বক্তারা।

আরো পড়ুন