এই ২০ জেলার পৌরসভা ভোটের দিনক্ষণ ঘোষণা করল নির্বাচন কমিশন

এই ২০ জেলার পৌরসভা ভোটের দিনক্ষণ ঘোষণা করল নির্বাচন কমিশন

নিজস্ব প্রতিবেদন : একুশের বিধানসভা নির্বাচনের পর কবে হবে পৌরসভা নির্বাচন এই প্রশ্ন রাজ্যের বাসিন্দাদের মধ্যে ঘোরাফেরা করছিল। এরই মাঝে কলকাতা পৌরনিগমের নির্বাচন সম্পন্ন হয়েছে। অন্যদিকে এরই পাশাপাশি সামনেই রয়েছে আসানসোল পৌরনিগমের নির্বাচন। বাকি জেলাগুলিতে কবে পৌর নির্বাচন হবে সেই দিনক্ষণ ঘোষণা হল বৃহস্পতিবার।

বৃহস্পতিবার রাজ্য নির্বাচন কমিশনের তরফ থেকে রাজ্যের ২০টি জেলার পৌরসভার নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করল। এই ২০টি জেলার ১০৮টি পৌরসভায় নির্বাচন হবে ফেব্রুয়ারি মাসে। নির্বাচন কমিশনের তরফ থেকে দিনক্ষণ হিসাবে ২৭ ফেব্রুয়ারি জানানো হয়েছে। তবে ভোট গণনা কবে হবে তা জানানো হয়নি।

১০৮টি এই পৌরসভায় ২৭ ফেব্রুয়ারী নির্বাচন হবে তা আগেই জানানো হয়েছিল। তবে করোনাকালে নির্বাচনের দিনক্ষণ পরিবর্তন হবে কিনা তা নিয়ে রাজনীতি থেকে শুরু করে সাধারণ মানুষদের মধ্যেও কৌতুহল তৈরি হয়। কিন্তু বৃহস্পতিবার নির্বাচন কমিশন বিজ্ঞপ্তিতে জানিয়েছে তাতে দিনের পরিবর্তন হচ্ছে না।

আগামী ২৭ ফেব্রুয়ারি যে সকল জেলায় পৌরসভা নির্বাচন হতে চলেছে সেই সকল জেলাগুলি হল আলিপুরদুয়ার, বাঁকুড়া, বীরভূম, কোচবিহার, দক্ষিণ দিনাজপুর, দার্জিলিং, হুগলি, হাওড়া, জলপাইগুড়ি, ঝাড়গ্রাম, মালদা, মুর্শিদাবাদ, নদিয়া, উত্তর ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর, পূর্ব বর্ধমান, পুরুলিয়া, দক্ষিণ ২৪ পরগনা এবং উত্তর দিনাজপুরে।

এই সকল জেলায় ভোটের দিনক্ষণ ঘোষণা হওয়ার আগেই আগাম প্রস্তুতি শুরু করেছে প্রতিটি রাজনৈতিক দল। ইতিমধ্যেই বিভিন্ন পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে শুরু হয়ে গিয়েছে দেওয়াল লিখন থেকে শুরু করে রাজনৈতিক প্রচার। যদিও কোনো রাজনৈতিক দলই এখন পর্যন্ত প্রার্থী তালিকা সামনে আনে নি।

আরো পড়ুন