‘একজন সত্যিকারের পুরুষ..’, আন্তর্জাতিক পুরুষ দিবসে শোভনকে শুভেচ্ছা বৈশাখীর

‘একজন সত্যিকারের পুরুষ..’, আন্তর্জাতিক পুরুষ দিবসে শোভনকে শুভেচ্ছা বৈশাখীর

নিজস্ব প্রতিবেদন : বঙ্গে এখন চর্চিত জুটির মধ্যে অন্যতম হলেন শোভন-বৈশাখী (Sovan Baisakhi) জুটি। এই জুটিকে কখনোই আলাদা দেখা যায় না। যেখানেই যান একসঙ্গে যান, পোশাক-আশাকের মধ্যেও থাকে রংমিলান্তি। এসব নিয়ে সোশ্যাল মিডিয়ায় হাজার চর্চা হলেও সেসবকে কখনো তাদের গায়ে মাখতে দেখা যায়নি। তারা দুজনে চলেন নিজের ছন্দেই।

সোশ্যাল মিডিয়ায় তাদের এই চর্চা সম্প্রতি দুর্গাপূজার সময় সবচেয়ে বেশি মাথাচাড়া দিয়ে ওঠে। কারণ সেই সময়ই তারা দুজনে ফটোশুটে মত্ত। মহাষষ্ঠী, মহাসপ্তমী, মহাষ্টমী, মহানবমী, এরপর সিঁদুর খেলা, সবকিছুরই ফটোশুট আগে থেকেই হয়ে যায়। যেখানে কখনো বৈশাখী ব্যানার্জিকে দেখা যায় ‘মম চিত্তে’ গানে কোমর দোলাতে, আবার কখনো শোভন চ্যাটার্জিকে দেখা যায় পিয়ানোর সামনে বসে ‘টুংটাং’ আওয়াজ তুলতে।

এছাড়াও তাদের কখনো লক্ষ্য করা যায় ভিক্টোরিয়ার সামনে প্রেমলীলা করতে, আবার কখনো ঘোড়ার গাড়িতে চড়ে, ফুচকা দোকানের সামনে নানান প্রেমের গল্পে মাততে। তবে এই সকল সবকিছুকে ছাড়িয়ে যায় বিজয়া দশমীর দিন। যেদিন শোভন চ্যাটার্জি মা দুর্গাকে সাক্ষী রেখে বৈশাখী ব্যানার্জীর সিঁথিতে সিঁদুর পরিয়ে দেন।

আর এসবের পর আন্তর্জাতিক পুরুষ দিবসে বৈশাখী ব্যানার্জি শোভন চ্যাটার্জিকে শুভেচ্ছা জানাতে গিয়ে লিখেই ফেললেন, ‘শোভনই সত্যিকারের পুরুষ’। শুধু শোভন চ্যাটার্জিকে সত্যিকারের পুরুষ আখ্যা দিয়েছেন এমনটা নয়। এর পাশাপাশি নাম না করে নিজেকেও ‘একজন সত্যিকারের নারী’ হিসাবে তুলে ধরেছেন নিজের শুভেচ্ছা বার্তায়।

আন্তর্জাতিক পুরুষ দিবসে শোভন চ্যাটার্জিকে শুভেচ্ছা জানাতে গিয়ে ফেসবুকে বৈশাখী ব্যানার্জি লেখেন, “একজন সত্যিকারের পুরুষ এবং একজন সত্যিকারের নারী একসঙ্গে একটি দল তৈরি করে। তারা কখনও একে অপরকে ছেড়ে দেয় না। এই গ্রহের সবচেয়ে বিস্ময়কর মানুষকে পুরুষ দিবসের শুভেচ্ছা।”

আরো পড়ুন