একতারা হাতে কাঁচা বাদাম গানের স্রষ্টা ভুবন বাদ্যকর গাইলেন বাউল গান

একতারা হাতে কাঁচা বাদাম গানের স্রষ্টা ভুবন বাদ্যকর গাইলেন বাউল গান

নিজস্ব প্রতিবেদন : ভুবন ভরেছে কাচা বাদাম গানের স্রষ্টা ভুবন বাদ্যকরের কন্ঠে। সামান্য একজন বাদাম বিক্রেতা থেকে সোশ্যাল মিডিয়ার দৌলতে তিনি আজ সকলের নয়নের মনি হয়ে উঠেছেন। কান পাতলেই এখন চারদিকে শোনা যাচ্ছে তার গান ‘বাদাম বাদাম দাদা কাচা বাদাম’। শুধু এই গান শুনতে পাওয়া যাচ্ছে এমনটাই নয়, এর পাশাপাশি তিনি এখন রীতিমত সেলিব্রেটিতে পরিণত হয়েছেন।

ভুবন বাদ্যকর ভাইরাল হওয়ার পর এখন তার বাড়িতে যেমন তার অনুরাগীদের ভীড় জমতে শুরু করেছে, ঠিক তেমনই বিভিন্ন জায়গা থেকে তার গান গাওয়ার জন্য অথবা স্টুডিওতে রেকর্ডিং করানোর জন্য ডাক পড়ছে। সম্প্রতি তিনি বাঁকুড়া, কলকাতা সহ বিভিন্ন জায়গায় একাধিক স্টুডিওতে গান রেকর্ডিং করেছেন। এমন মুহূর্তেই তার একটি নতুন ভিডিও সামনে এলো।

সম্প্রতি DT BANGLA নামে একটি ইউটিউব চ্যানেলে তার এই নতুন ভিডিওটি আপলোড করা হয়েছে। ভিডিওটি আপলোড হওয়ার সঙ্গে সঙ্গেই তাতে নজরে এসেছে ভুবন অনুরাগীদের ঝাঁপিয়ে পড়ার। মাত্র কয়েক দিনের মধ্যে এই ভিডিওটি দেখে ফেলেছেন সাড়ে সাত লাখের বেশি মানুষ। স্বাভাবিকভাবেই ভুবন যে এখন ভুবন ভোলাচ্ছেন তা অনস্বীকার্য।

নতুন এই ভিডিওতে দেখা যাচ্ছে, ভুবন বাদ্যকর একটি একতারা হাতে গান গাইছেন। তবে সেই গান কিন্তু কাচা বাদাম গান নয়। বরং তিনি একতারা হাতে ধরেছেন লোকসংগীত। নতুন এই ভিডিওতে তার কণ্ঠে শোনা গেল বাউল শিল্পী গোষ্ঠ গোপালের গাওয়া একটি গান। এই গানটি ভুবন বাদ্যকরের নিজের না হলেও তা তিনি যেভাবে গেয়েছেন তাতে বাহবা দিয়েছেন শ্রোতারা।

এই প্রসঙ্গে বলে রাখা ভালো, বীরভূমের দুবরাজপুর ব্লকের অন্তর্গত লক্ষ্মীনারায়ণপুর গ্রাম পঞ্চায়েতের কুড়ালজুড়ি ভুবন বাদ্যকর দীর্ঘ কয়েক বছর ধরেই কাচা বাদাম বিক্রি করেন গ্রামে গ্রামে ঘুরে। সেই কাচা বাদাম বিক্রি করার সময় তিনি তার ক্রেতাদের আকৃষ্ট করার জন্য নিজেই কাচা বাদাম গানটি রচনা করেছিলেন এবং সুর দিয়েছিলেন। পরে সেই গান সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হলে তিনি রাতারাতি এমন জায়গায় এসে পৌঁছান।

আরো পড়ুন