এক নাবালিকা সহ যুবককে উদ্ধার করে পরিবারের হাতে তুলে দিল রামপুরহাট রেল পুলিশ

এক নাবালিকা সহ যুবককে উদ্ধার করে পরিবারের হাতে তুলে দিল রামপুরহাট রেল পুলিশ

প্রীতম দাস রামপুরহাট :-

এক নাবালিকাকে নিয়ে উত্তরবঙ্গের উদ্দেশ্যে ট্রেনে পাড়ি দিয়েছিল বছর ২৩ র এক যুবক। যাত্রাপথে ট্রেনেই রুটিন তল্লাশি শুরু হয়। ঠিক সেই সময় ট্রেনে সফররত ওই নাবালিকা এবং সাথে এক যুবক নজরে আসে রেল পুলিশের। তাদের দেখে সন্দেহ হয়। জিজ্ঞাসাবাদ শুরু করে রেল পুলিশ। উত্তরে জড়তা দেখেই তাদের ট্রেন থেকে নামিয়ে আনা হয় রামপুরহাট স্টেশনে। সেখানে আবারও জিজ্ঞাসাবাদ শুরু হয়। কি কারণে সফর, তা নিয়ে কোনোরকম সদত্তর দিতে পারেনি ওই যুগল।

সুত্রের খবর, নাবালিকার বয়স 17 বছর 10 মাস। বাড়ি দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবার থানার অন্তর্গত রায়পুরে। পাশাপাশি বছর ২৩ র ওই যুবকের নাম অজিজুল শেখ। তার বাড়িও দক্ষিণ ২৪ পরগনার জেলাতেই। এদিন তারা জলপাইগুড়িগামী স্পেশাল ট্রেন উত্তরবঙ্গ এক্সপ্রেসে ওঠে। কিন্তু তাদের সাথে ছিল না কোনো বৈধ টিকিট। পরে রুটিন তল্লাশির সময় রেল পুলিশের হাতে ধরা পরে। তবে কি উদ্দেশ্যে ট্রেনে ভ্রমণ ও কোথায় যাওয়া হচ্ছে এনিয়ে প্রশ্ন করা হলে কোনো সঠিক উত্তর দিতে পারেনি ঐ যুগল।

রেল পুলিশের প্রাথমিক অনুমান ছিল, নাবালিকার সাথে ঐ যুবকের কোনো প্রেমের সম্পর্ক থাকতে পারে। তাই তারা বাড়ি থেকে পালিয়ে এসেছে। পাশাপাশি পুলিশ এও মনে করছে যে, নাবালিকাকে পাচার উদ্দেশ্যেও থাকতে পারে ওই যুবকের। রেল পুলিশ আধিকারিক অমিত কুমার গিরি জানান, ওই নাবালিকা ও যুবকের পরিবারে খবর দেওয়া হয়। গত ১৬ জুন দুজনের অভিভাবক রামপুরহাট রেল পুলিশের সাথে যোগাযোগ করে। সেখানে উভয়কে ছেড়ে দেওয়ার জন্য আবেদনও জানানো হয় পরিবারের তরফে। পরিবারের আবেদনের ভিত্তিতে নাবালিকা সহ যুবককে পরিবারের হাতে তুলে দেওয়া হয়।

আরো পড়ুন