এক বাইকে ৭ জন, পুলিশ তো দেখেই অবাক

এক বাইকে ৭ জন, পুলিশ তো দেখেই অবাক

নিজস্ব প্রতিবেদন : একটি মোটর বাইকে সর্বাধিক দু’জন সফর করার অনুমতি রয়েছে। তবে ভারতের মতো দেশে তিনজন চেপে মোটরবাইকে যাওয়ার ছবি বিরল নয়। কিন্তু তাই বলে ৭ জন! একটি মোটর বাইকে ৭ জনকে এইভাবে চেপে যেতে দেখেই অবাক হয়ে যান খোদ পুলিশ।

জানা গিয়েছে, এমন ঘটনাটি ঘটেছে বিহারে। বিহারে এমন আজব অনেক ঘটনাই ঘটে থাকে, তারই মধ্যে এটি একটি। চমকপ্রদ এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড হতেই ভাইরাল হয়ে যায়। আর সেই ভিডিও পুলিশকে অবাক করার পাশাপাশি অবাক করেছে সোশ্যাল মিডিয়ার দর্শকদের।

একটি মোটর বাইকে সাতজনকে চাপিয়ে নিয়ে যাওয়ার সময় তা দেখতে পেয়ে কর্মরত এক পুলিশ সেই মোটরবাইক থামান। মোটরবাইক থামানোর পর কারণ জিজ্ঞেস করলে ওই মোটরবাইক চালকের যা অজুহাত তা শুনে তো পুলিশের চোখ কপালে উঠেছে।

ভাইরাল হওয়া এই ঘটনাটি বিহারের শেওহর জেলার বলে জানা গিয়েছে। ভাইরাল হওয়া ভিডিওতে লক্ষ্য করা গিয়েছে একজন চালক তার মোটরবাইকে মোট ৬ জনকে চাপিয়ে নিয়ে যাচ্ছেন। ওই মোটরবাইকে রয়েছে ৪ জন শিশু, ২ জন মহিলা আর ওই চালক। এমনকি আরোহীরা এমনভাবে বসে রয়েছেন যে চালককে ঠিকঠাক লক্ষ্য করা যাচ্ছে না। পাশাপাশি এইভাবে সফর করার সময় কারোর মাথায় হেলমেট ছিল না, যা আরও আশ্চর্যের বিষয়।

একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, ওই ব্যক্তি এইভাবে শেওহর জেলার নবাব হাই স্কুলের পাশ দিয়ে যাচ্ছিলেন। এইভাবে যাওয়ার সময় সেখানে কর্মরত এক পুলিশ তাকে আটকান এবং প্রচন্ডভাবে তিরস্কার করেন। এইভাবে বাইক চালানো নিষেধ করার পাশাপাশি পরিচালককে ধমকও দেন পুলিশ। তবে পুলিশ যখন জিজ্ঞেস করেন কেন এইভাবে ঝুঁকি নিয়ে রাস্তায় বের হয়েছেন তখন ওই চালক উত্তর দেন, তিনি হাসপাতালে যাচ্ছেন।

আরো পড়ুন