এবার জমি দখল করার অভিযোগ উঠলো অভিনেত্রী তথা পরিচালক আপর্ণা সেন এর বিরুদ্ধে

সম্রাট ভান্ডারী শান্তিনিকেতন :-

এবার জমি দখল করার অভিযোগ উঠলো অভিনেত্রী তথা পরিচালক আপর্ণা সেন এর বিরুদ্ধে। অভিযোগ হলো ভূমি ও ভূমি সংস্কার দফতরে। ঘটনাই চাঞ্চল্য ছড়ালো এলাকায়।

বীরভূম জেলার বোলপুর শান্তিনিকেতন এলাকায় বার বার জমি মাফিয়াদের বার বাড়ন্ত দেখা গিয়েছে। বেনামি ভাবে জমি দখল করারও অভিযোগ উঠেছে। এবার অভিনেত্রী অপর্ণা সেন এর বিরুদ্ধে এমনই চাঞ্চল্যকর অভিযোগ তুললো এক পরিবার। ঘটনার তদন্ত করে ব্যবস্থা নেওয়ার কথা জানালো বোলপুর ভূমি ও ভূমি রাজস্ব দফতরের আধিকারিক।

অভিনেত্রী অপর্ণা সেন এর বোলপুর এর সুরুল এলাকায় একটি বাড়ি আছে। সেই বাড়িই তিনি জায়গা দখল করে করেছেন বলে অভিযোগ তুলেছেন বোলপুরের সুরুল এলাকার বাসিন্দা অসিতবরন সরকার ও তার দেবদুলাল সরকার।

অসিতবাবুর অভিযোগ যে, অপর্ণা সেন যে বাড়ি করেছেন তাতে তিনি দুই শতক জায়গা তার দখল করেছেন। এই মর্মে তিনি বোলপুর ভূমি রাজস্ব দফতরে অভিযোগও জানিয়েছেন। অসিতবাবুর ছেলে দেবদুলাল সরকার দাবি করেন, অপর্ণা সেন এর বাড়ির মধ্যেই তাদের দুই শতক জায়গা ঢুকে আছে। যা তারা বিক্রি করেননি। তা সত্বেও অপর্ণা সেন সেই জমির রেকর্ড করানোর চেষ্টা করছে। সেই কারনেই সঠিক কাগজ পত্র সহ তারা সংশ্লিষ্ট জায়গাই অভিযোগ জানিয়েছেন।

জানা গিয়েছে, অপর্ণা সেন এর তরফে তার বাড়ির রেকর্ড করানোর জন্যে আবেদন করা হয়েছিল। সেই মতোই আবেদন এর পরীক্ষিতে আগের মালিকদের কাছে নোটিশ পাঠায় ভূমি ও ভূমি রাজস্ব দফতর। শেখেনেই নোটিশ পেয়ে অসিতবাবু অভিযোগ জানায় এখানে তাদের দুই শতক জায়গা ঢুকে আছে। আর এই অভিযোগের পরিপেক্ষিতে আজ বোলপুর ভূমি রাজস্ব দফতরে হেয়ারিং হয়। প্রথম অভিযোগ জানানো হয়েছিল গত 28 সে এপ্রিল। আজ এই হেয়ারিং এ উপস্থিত ছিলেন অপর্ণা সেন এর প্রতিনিধি। আর অভিযোগকারি অসিতবাবুর ছেলে ও তার উকিল।

অভিযোগকারীর আইনজীবী সৌয়দ আবু ইলাহী মহমদ মুশাদী জানান, আমরা অভিযোগ জানিয়েছি এবং সঠিক ব্যবস্থা নেবার আর্জি জানিয়েছি। আমরা সংশ্লিষ্ট সমস্ত কাগজ পত্র জমা দিয়েছি।

যদিও গোটা ঘটনাই বোলপুর ভূমি ও ভূমি রাজস্ব দফতরের আধিকারিক সঞ্জয় রায় বলেন, আমরা অভিযোগ পেয়েছি। আমাদের কাছে রেকর্ড এর জন্যে আবেদন করা হয়েছিল অপর্ণা সেন এর তরফে। সেখানেই আমরা মালিকদের নোটিশ পাঠায়। সেখানেই অভিযোগ আসে। আমরা গোটা বিষয়টি খতিয়ে দেখবো। তারপর সিদ্ধান্ত হবে যে অপর্ণা সেন ওই অভিযোগ মোতাবিক জমিটি রেকর্ড করতে পারবেন কিনা।

যদিও এদিন অপর্ণা সেন এর যে প্রতিনিধি হেয়ারিং এ উপস্থিত ছিলেন তিনি এই বিষয়ে কিছু বলতে চাননি। এমনকি তার পরিচয়ও জানান নি। গোটা ঘটনাই ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

আরো পড়ুন