এ যেন উড়ন্ত হরিণ, ভিডিও না দেখলে বিশ্বাস হবে না

এ যেন উড়ন্ত হরিণ, ভিডিও না দেখলে বিশ্বাস হবে না

নিজস্ব প্রতিবেদন : বর্তমান ডিজিটাল দুনিয়ার দৌলতে মানুষের হাতে হাতে পৌঁছে গিয়েছে স্মার্টফোন। হাতে হাতে স্মার্টফোন থাকার পাশাপাশি বেড়েছে সোশ্যাল মিডিয়ার ব্যবহার। এই দুয়ের মেলবন্ধনে চোখের সামনে ঘটে যাওয়া বিভিন্ন ঘটনা সোশ্যাল মিডিয়ায় আপলোড হয়। আপলোড হওয়া সেই সকল ভিডিও অথবা ছবি আবার মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে পড়ে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় যে সকল ভিডিও বা ছবি ভাইরাল হয়েছে বা হচ্ছে তার মধ্যে অধিকাংশ লক্ষ্য করা যায় পশুপাখি অথবা খুদেদের নানান কর্মকাণ্ড নিয়ে। ঠিক তেমনই একটি ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে যাতে দেখা যাচ্ছে এক হরিণকে বিশাল লাফ দিতে। হরিণের সেই লাফ যেন তাকে উড়ন্ত হরিণে পরিণত করেছে। ভাইরাল হওয়া এই ভিডিও না দেখলে বিশ্বাস হবে না, হরিণ এতটা লাফ দিয়ে এক জায়গা থেকে অন্য জায়গায় যেতে পারে। সোশ্যাল মিডিয়ার দর্শকরা এই ভিডিও দেখে উড়ন্ত হরিণ বলেই আখ্যা দিয়েছেন।

অনেকের মধ্যেই প্রশ্ন জাগতে পারে, হরিণ লাফ দিচ্ছে তাতে আবার নতুন কি? হরিণ তো এমনিতেই লাফ দিতে পারে। কিন্তু সোশ্যাল মিডিয়ায় ওয়াইল্ড লেন্স ইন্ডিয়া নামের একটি অ্যাকাউন্ট থেকে যে ভিডিওটি আপলোড করা হয়েছে তাতে যে হরিণটিকে লাফ দিয়ে এক জায়গা থেকে অন্য জায়গায় যেতে দেখা যাচ্ছে এটা এক প্রকার অবিশ্বাস্য। ওই হরিণটির লাফ যেন ঠিক উড়ে যাওয়ার মতই।

ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা যাচ্ছে, হঠাৎ করে একটি হরিণ জঙ্গলের নিচু জায়গা থেকে ছুটে আসছে অন্য একটি জায়গায় যাওয়ার জন্য। দুই ধারে নিচু জায়গার মাঝে রয়েছে একটি রাস্তা। যেখানে ওই জঙ্গল পরিদর্শন করছেন পর্যটকরা। সেই সময় হরিণটি ছুটে এসে বিশাল লাফ দিয়ে এক জায়গা থেকে অন্য জায়গায় চলে যায়। যা দেখে রীতিমতো চোখ কপালে উঠেছে দর্শকদের। সেই মুহূর্তের ভিডিও ক্যামেরা বন্দি করে আপলোড করা হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ভিডিওটি দেখে স্পষ্টই অনুমান করা যায়, ওই হরিণটি কমকরে দশ ফুটের বেশি লাফ দিয়ে এক জায়গা থেকে অন্য জায়গায় পার হয়। এর পাশাপাশি এই দীর্ঘ দূরত্ব লাফ দেওয়ার জন্য বেশ কিছুক্ষণ হাওয়ায় ভেসে থাকে ওই হরিণটি। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় আপলোড করার সঙ্গে সঙ্গে লেখা হয়, দ্রুত এবং উঁচু জাম্পের জন্য এই হরিণটিকে স্বর্ণপদক দেওয়া উচিত।

আরো পড়ুন