ওমিক্রণ আতঙ্কে ফের কি বন্ধ হবে লোকাল ট্রেন, কি জানালেন মুখ্যমন্ত্রী

ওমিক্রণ আতঙ্কে ফের কি বন্ধ হবে লোকাল ট্রেন, কি জানালেন মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন : করোনার নতুন প্রজাতি ওমিক্রন ইতিমধ্যেই শোরগোল ফেলে দিয়েছে রাজ্যজুড়ে। কলকাতায় ইতিমধ্যেই ইঙ্গিত মিলেছে গোষ্ঠী সংক্রমণের। দ্বিগুণ হারে বৃদ্ধি পাচ্ছে দৈনিক সংক্রমণ। অনুমান করা হচ্ছে এক সপ্তাহের মধ্যেই রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা চূড়ায় পৌঁছে যাবে। দৈনিক আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াতে পারে ৩০ থেকে ৩৫ হাজার। এমন পরিস্থিতিতে প্রশ্ন উঠছে, তাহলে কি ফের বন্ধ হতে পারে লোকাল ট্রেন পরিষেবা?

এই বিষয়ে খোদ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ওমিক্রণ আতঙ্কে এখনই রাজ্যে লোকাল ট্রেন বন্ধ করা হচ্ছে না। তবে পর্যালোচনা করে দেখা হবে লোকাল ট্রেনের সংখ্যা কমানোর মতো কোনো পদক্ষেপ গ্রহণ করতে হয় কিনা। যদিও তিনি নির্দেশ দিয়েছেন, আপাতত যেহেতু গঙ্গাসাগর মেলা রয়েছে তাই লোকাল ট্রেনের সংখ্যা যেন কমানো না হয়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গঙ্গাসাগর সফরে থাকাকালীন প্রশাসনিক বৈঠকে জানিয়েছেন, করোনার নতুন প্রজাতি ওমিক্রন নিয়ে খুব একটা ভয়ের কারণ নেই। সংক্রমণের মাত্রা বেশি হতে পারে। সংক্রমণ আটকে দেওয়ার দায়িত্ব সকলকে নিতে হবে। বাড়ি থেকে বের হলেই ব্যবহার করুন স্যানিটাইজার এবং ফেস মাস্ক।

করোনার এই নতুন প্রজাতি ওমিক্রমের বাড়বাড়ন্ত লক্ষ্য করে ইতিমধ্যেই রাজ্য সরকার ব্রিটেন থেকে আগত উড়ান নিষিদ্ধ করেছে। অন্যদিকে মুখ্যসচিবকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “লোকাল ট্রেনের উপরও প্রভাব পড়বে। এখনই সব বন্ধ করতে যেও না। কিন্তু কিছুটা কমিয়ে দাও। জনগণের যাতে অসুবিধা না হয়। কারণ যাঁরা কলকাতায় যাবেন, তাঁদের রুজি-রোজগার দীর্ঘদিন ধরে বন্ধ। একটু দেখে নাও, কাদের হচ্ছে বেশি।” এরপরেই আবার তাকে বলতে শোনা যায়, ‘ট্রেনটা এক্ষুণি কমাবে না, গঙ্গাসাগর মেলা আছে।’

গত দুদিনে রাজ্যের করোনা আক্রান্তের সংখ্যার দিকে নজর রাখলে লক্ষ্য করা যাবে, মঙ্গলবার আক্রান্তের সংখ্যা ছিল ৭৫২। বুধবার আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ায় ১০৮৯ এবং বৃহস্পতিবার দৈনিক আক্রান্তের সংখ্যা দু’হাজার পার করে দাঁড়ায় ২১২৮। এমত অবস্থায় আবার রয়েছে গঙ্গাসাগর মেলা। স্বাভাবিকভাবেই আমজনতার পাশাপাশি চিন্তা বাড়ছে সরকারের।

আরো পড়ুন