কমছে করোনা, ফের চালু হচ্ছে দুয়ারে সরকার, দিনক্ষণ জানালো রাজ্য

কমছে করোনা, ফের চালু হচ্ছে দুয়ারে সরকার, দিনক্ষণ জানালো রাজ্য

নিজস্ব প্রতিবেদন : গত বিধানসভা নির্বাচনের আগে পশ্চিমবঙ্গের তৃণমূল সরকার সবচেয়ে বেশি সাড়া ফেলেছিল দুয়ারে সরকার কর্মসূচিতে। এই কর্মসূচির মধ্য দিয়ে মানুষের কাছে পৌঁছে যেতে চেয়েছিল সরকার। এই কর্মসূচির ফলাফল হাতেনাতে পাওয়া গিয়েছে। মানুষের মনে বিপুলভাবে জায়গা করে নিয়েছে দুয়ারে সরকার।

ভোটের আগে শুরু হওয়া এই কর্মসূচি ভোটের পরেও সমানভাবে বজায় রাখার পদক্ষেপ নেয় রাজ্যের তৃণমূল সরকার। ইতিমধ্যেই গতবছর দুয়ারে সরকার কর্মসূচি হয়েছে। এরপর নতুন বছর অর্থাৎ ২০২২ সালের দুয়ারে সরকার কর্মসূচি হওয়ার কথা ছিল জানুয়ারি মাসে। কিন্তু রাজ্যে হঠাৎ করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ার কারণে রাজ্য সরকার দুয়ারে সরকার কর্মসূচি বাতিল করে।

সম্প্রতি রাজ্যে করোনা সংক্রমণের গ্রাফ অনেকটাই নিম্নমুখী। এমন পরিস্থিতিতে রাজ্য সরকারের দুয়ারে সরকার কর্মসূচির দিনক্ষণ ঘোষণা করল। দুয়ারে সরকার ছাড়াও পাড়ায় সমাধান কর্মসূচিও গ্রহণের দিনক্ষণ ঘোষণা করল রাজ্য সরকার। ইতিমধ্যেই মঙ্গলবার এই সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে নবান্নের তরফ থেকে।

নবান্নের তরফ থেকে জারি করা বিজ্ঞপ্তি অনুসারে জানা যাচ্ছে, আগামী ১ ফেব্রুয়ারি থেকে শুরু হবে পাড়ায় সমাধান কর্মসূচি। এই কর্মসূচি চলবে ১৫ মার্চ পর্যন্ত। এই কর্মসূচি চলাকালীন স্থানীয়ভাবে সমস্যার সমাধান করা হবে। আগামী ১ ফেব্রুয়ারি থেকে সমস্যা সমাধানের জন্য আবেদন নেওয়া হবে এবং ফেব্রুয়ারি মাসের ১৬ তারিখ থেকে সেই সমস্যা সমাধানের জন্য সংশ্লিষ্ট বিভাগ পদক্ষেপ গ্রহণ করবে।

দুয়ারে সরকার কর্মসূচি গ্রহণ করা হবে ১৫ ফেব্রুয়ারি থেকে। দুই দফায় এই কর্মসূচি চলবে ১৫ মার্চ পর্যন্ত। দুয়ারে সরকার কর্মসূচি চলাকালীন প্রথম দফায় আবেদনপত্র গ্রহণ করা হবে ১৫-২১ ফেব্রুয়ারি। দ্বিতীয় দফায় আবেদনপত্র গ্রহণ করা হবে ১-৭ মার্চ। এরপর সেই সকল আবেদনপত্র খতিয়ে দেখে ১৫ মার্চের মধ্যে পরিষেবা প্রদান করা হবে।

আরো পড়ুন