করোনা আক্রান্ত, হঠাৎ অ্যাম্বুলেন্স প্রয়োজন, ফোন করুন এই সকল নম্বরে

করোনা আক্রান্ত, হঠাৎ অ্যাম্বুলেন্স প্রয়োজন, ফোন করুন এই সকল নম্বরে

নিজস্ব প্রতিবেদন : দেশের পাশাপাশি রাজ্যেও ঝড়ের গতিতে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। আক্রান্তের এই সংখ্যা অন্যান্য রাজ্যের তুলনায়ও পশ্চিমবঙ্গে অনেক বেশি। আবার পশ্চিমবঙ্গের যেসকল জেলাগুলিতে আক্রান্তের সংখ্যা লাগামছাড়া ভাবে বৃদ্ধি পাচ্ছে তাদের মধ্যে কলকাতা, উত্তর ২৪ পরগনা, হাওড়া ছাড়াও রয়েছে বীরভূম।

বীরভূম জেলায় দুটি স্বাস্থ্য জেলার পরিসংখ্যান অনুযায়ী গত দিন দুয়েক ধরে প্রতিদিন ৪০০-৪৫০ মানুষ আক্রান্ত হচ্ছেন নতুন করে। তবে আক্রান্ত মানুষদের পাশে দাঁড়ানোর জন্য বীরভূমের দুই স্বাস্থ্য জেলা প্রতিনিয়ত কোনো না কোনো পদক্ষেপ গ্রহণ করছে। অন্যদিকে সূত্র মারফত জানা যাচ্ছে, বীরভূমের অধিকাংশ করোনা আক্রান্ত রোগীর শারীরিক অবস্থা স্থিতিশীল হওয়ায় তারা হোম আইসোলেশনে রয়েছেন।

এই সকল হোম আইসোলেশনে থাকা রোগীদের সমস্ত রকম সহযোগিতার জন্য ইতিমধ্যেই প্রশাসনিক ভাবে তৈরি করা হয়েছে কন্ট্রোল রুম। পাশাপাশি হঠাৎ অ্যাম্বুলেন্স প্রয়োজন হলে এলাকাভিত্তিক ফোন করার ব্যবস্থাপনা গ্রহণ করা হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে বারবার বলা হচ্ছে, আতঙ্ক নয়, সতর্ক থাকতে।

হোম আইসোলেশনে থাকা অবস্থায় কোনরকম অসুবিধার সম্মুখীন হলে যোগাযোগ করা যাবে ৭৩৬৩০৯২৩০৪ নম্বরে। যদি হাসপাতালে ভর্তি হওয়ার মত পরিস্তিতি হয় সেক্ষেত্রে যোগাযোগ করতে হবে ৮১০১৭১৭৮৯৭ নম্বরে। এছাড়াও এলাকা ভিত্তিক অ্যাম্বুলেন্স নম্বর চালু করা হয়েছে।

এলাকা ভিত্তিক কোভিড অ্যাম্বুলেন্স নম্বর

সিউড়ি : ৯০৭৩৬৮৩৭৩৮, ৭৫৯৬০৩৯১৭৫, ৯০৭৩৬৮৩৭৩২, ৭৫৯৬০৩৯১৭৩, ৬২৯২১১৪৭১৬, ৭৫৯৬০৩৯১৯৫।

দুবরাজপুর : ৬২৯২১১৪৭১৮, ৭৫৯৬০৪০৮০১।

সাঁইথিয়া : ৯০৭৩৬৭৯৪০৯, ৭৫৯৬০৩৯১৮১।

লাভপুর : ৯০৭৩৬৮৩৭৩৪, ৭৫৯৬০৩৯১৭৮।

বোলপুর : ৬২৯২১৯৬৩৭৮, ৭৬০৫০৯০৮৯৪, ৬২৯২১১৪৭০৮, ৭৫৯৬০৩৯১৯৮।

রামপুরহাট : ৬২৯২১৯৬৩৭৭, ৭৬০৫০৯০৮৯৩, ৬২৯২১০৬১৯৯, ৭৫৯৬০৩৯১৮৪, ৬২৯২১১৪৭১৭, ৭৫৯৬০৪০৮০০।

নলহাটি : ৬২৯২১১৪৭১২, ৭৫৯৬০৩৯১৯৯।

মল্লারপুর : ৬২৯২১৯৬৩৭৯, ৭৬০৫০৯০৮৯৮।

মুরারই : ৬২৯২১৯৬৪১৯, ৭৬০৫০৯০৯৬৮।

আরো পড়ুন