করোনা মোকাবিলায় ৩৫ তম জন্মদিনে এলাকাবাসীকে অক্সিজেন সিলিন্ডার প্রদান রামপুরহাটের বিশিষ্ট সমাজসেবীর

প্রীতম দাস রামপুরহাট :-

করোনার দাপটে শ্বাসবন্ধ রাজ্যের বিভিন্ন জায়গায়। উত্তর থেকে দক্ষিণ, শহর থেকে মফস্বল সব জায়গাতেই অক্সিজেনের ঘাটতি চরমে। এবার সেই ঘাটতি মেটাতে রামপুরহাট শহরের বাসিন্দাদের জন্য ৫ টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করল রামপুরহাট ১৩ নং ওয়ার্ডের বিশিষ্ট সমাজসেবী বিজয়কৃষ্ণ মন্ডল (টুটুল দা)। জানা গিয়েছে, আজ তার ৩৫ তম জন্মদিন, আর এই জন্মদিনের আড়ম্বর বাদ করোনা মোকাবিলায় এগিয়ে এসেছেন তিনি। এদিন ফিটে কেটে অক্সিজেন সিলিন্ডার প্রদানের উদ্বোধন করেন এলাকার বিশিষ্ট ব্যক্তি বিশ্বনাথ মন্ডল ও রানু মন্ডল। তবে সমাজসেবী বিজয়কৃষ্ণ মন্ডল (টুটুল দা)র এই উদ্যোগে খুশি এলাকাবাসী। করোনা মোকাবিলায় নিজের উদ্যোগে এর আগেও তিনি দুর্গাপূজা তে দুঃস্থ পরিবারের হাতে তাঁতের শাড়ি ও এক বস্তা করে চাল দিয়েছিলেন পাশাপাশি ঈদ-এর সময় মুসলিম বাড়িতে ঈদের সরঞ্জাম দিয়েছিলেন নিজের হাতে। এলাকাবাসীর কাছে তাঁর উদ্যোগ যেমন প্রশংসনীয়, ঠিক তেমনি মহৎ, একথা বলা যেতেই পারে।

গত কয়েকদিন আগে অক্সিজেন সংকটে রামপুরহাট গভঃ মেডিকেল কলেজে ৪ জন রোগীর মৃত্যু হয়েছে। তবে সেকথা হাসপাতাল কর্তৃপক্ষ অস্বীকা করেছে। তবে রামপুরহাট শহর এবং শহর সংলগ্ন এলাকায় যেভাবে লাগাম ছাড়া সংক্রমণের বাড়ছে তাতে সকলের কপালে চিন্তা ভাঁজ। এই পরিস্থিতিতে এগিয়ে এসেছেন বিশিষ্ট সমাজসেবী বিজয়কৃষ্ণ মন্ডল (টুটুল দা), তিনি জানান, শহরের বাসিন্দাদের প্রয়োজনে অক্সিজেন সিলিন্ডারের উদ্বোধন করা হল। যার যখন দরকার হবে। আমাদের জানালেও অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দেওয়া হবে।

মূলত, করোনার দ্বিতীয় ঢেউয়ের কবলে গোটা দেশ সহ প্রতিটি রাজ্য। দিন দিন বেলাগাম সংক্রমণ বাড়ছে দেশে। মৃত্যু ও সংক্রমণের গ্রাফ যেভাবে বাড়ছে তাতে ক্রমশ ভয়াবহ হচ্ছে দেশের পরিস্থিতি। এই পরিস্থিতিকে জাতীয় বিপর্যয় বলে মন্তব্য করেছে সুপ্রিম কোর্ট। করোনার দ্বিতীয় ঢেউয়ে দেশজুড়ে শুরু হয়েছে অক্সিজেনের সংকট। অক্সিজেনের অভাবে বহু রোগীর মৃত্যুর খবরও সামনে এসেছে। এই পরিস্থিতিতে সরকারের তরফে অক্সিজেন ও অক্সিজেন সিলিন্ডারের ঘাটতি নেই বলে জানালেও, কিছু কিছু ঘাতটি পৌঁছেছে চরমে।

আরো পড়ুন