কর্মভুমি এক্সপ্রেসের যাত্রাপথ বদল, যাত্রী বিক্ষোভ রামপুরহাট স্টেশনে

কর্মভুমি এক্সপ্রেসের যাত্রাপথ বদল, যাত্রী বিক্ষোভ রামপুরহাট স্টেশনে

আলোক মন্ডল রামপুরহাট :-

করোনা পরিস্থিতির মধ্যে দীর্ঘদিন ধরে বন্ধ লোকাল ট্রেন। তবে আন্তঃ রাজ্য পরিষেবার জন্য কিছু স্পেশাল ট্রেন চালাচ্ছে ভারতীয় রেল। এদিকে সেই স্পেশাল ট্রেনের হঠাৎ রুট বদল নিয়ে যাত্রীদের বিক্ষোভ রামপুরহাট রেল স্টেশনে। বিক্ষোভের কারণ জানা গিয়েছে, এদিন কর্মভুমি এক্সপ্রেস নির্ধারিত সময়ে রামপুরহাট স্টেশনে পৌঁছানোর কথা ছিল। অগ্রিম টিকিট কেটে অনেক যাত্রীও নির্দিষ্ট সময়ে পৌঁছে গিয়েছিলেন স্টেশনে। কিছু স্টেশন কর্তৃপক্ষ তরফে যাত্রীদের জানানো হয়, কর্মভূমি এক্সপ্রেস যাত্রাপথ বদল হয়েছে। রামপুরহাট স্টেশনে আসবে না কর্মভূমি এক্সপ্রেস। এরপরই বিপাকে পড়েন যাত্রীরা। কার্যত ক্ষোভে ফেটে পড়েন যাত্রীরা। দীর্ঘক্ষণ বিক্ষোভ দেখাতে থাকেন তারা। তবে রেল এবিষয়ে যাত্রীদের কোনো স্বস্তির দিতে পারেনি।

লকডাউনের জের দীর্ঘদিন বসে থাকার পর রুটি রুজির টানে অনেকেই বেরিয়ে পড়েছেন বাইরে। অনেকেই মোটা অংকের টাকা দিয়ে টিকিট কেটে ভিন রাজ্যে পাড়ি দিচ্ছেন। এমদবস্থায় হঠাৎ ট্রেনের যাত্রাপথ বদল নিয়ে সরাসরি রেল পরিষেবাকেই দায়ী করছেন অনেকেই। প্রশ্ন উঠছে রেলের অব্যবস্থা নিয়েও।

তবে এদিন রামপুরহাট স্টেশনে ট্রেন না মেলায়, যাত্রীরা জানাচ্ছে, এর আগেও চারবার ট্রেন বাতিল করার ফলে বিপাকে পড়েছি। আমরা টাকা খরচ করে গাড়ি ভাড়া দিয়ে বাড়ি থেকে স্টেশনে আসছি। তারপর শুনছি ট্রেন বাতিল। যাত্রীদের মধ্যে বেশ কিছু জন ক‍্যান্সার রুগী ছিলেন। চিকিৎসার জন্য মুম্বাই যাচ্ছিলেন তারাও বিপাকে। যাত্রীদের একটি সুত্র জানাচ্ছেন, রেলের তরফে ট্রেন বাতিল হলেও টিকিট থেকে কেটে নেওয়া হচ্ছে মোটা অঙ্কের টাকা। আগাম বিজ্ঞপ্তি জারি না করে ট্রেন যাত্রাপথ বদলের কারণে বিপাকে পড়েছেন ভিন রাজ্যে কর্মরত শ্রমিক থেকে মুম্বাইয়ে উদ্দ্যেশ্যে চিকিৎসা করাতে যাওয়া ক‍্যান্সার রুগীরাও।

আরো পড়ুন