কলকাতা থেকে এই সকল রুটে সারারাত চলবে বাস, সুখবর দিল রাজ্য

কলকাতা থেকে এই সকল রুটে সারারাত চলবে বাস, সুখবর দিল রাজ্য

নিজস্ব প্রতিবেদন : রাজ্যে করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর একাধিক বিধিনিষেধের পাশাপাশি জারি করা হয় নাইট কারফিউ। নাইট কারফিউ জারি হওয়ার কারণে রাতের বিভিন্ন পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছিল। বর্তমানে সেই সংক্রমণ কম থাকায় আর রাতের ক্ষেত্রে বিধিনিষেধ থাকছে না।

রাতে এই বিধি-নিষেধ না থাকার কারণে বহু মানুষ বিভিন্ন কাজে বের হতে শুরু করেছেন। রাতে কাজে বের হওয়া এই সকল মানুষদের সুবিধার জন্য ফের রাজ্য পরিবহণ দপ্তরের তরফ থেকে নাইট সার্ভিস বাস চালু করার সিদ্ধান্ত নেওয়া হলো। ২৩ ডিসেম্বর থেকে পুনরায় এই সকল নাইট সার্ভিস বাস পুনরায় চালু করা হচ্ছে বলে জানিয়েছেন রাজ্যের পরিবহনমন্ত্রী ফিরহাদ হাকিম।

কলকাতা থেকে যে সকল রুটে সারারাত ধরে বাস চলাচল করবে সেগুলি হল হাওড়া, গড়িয়া, বারাসাত এবং জোকা। প্রাথমিকভাবে এই কয়েকটি রুটে নাইট সার্ভিস বাস চালু করার সিদ্ধান্ত নিলেও আগামী দিনে অন্যান্য প্রয়োজনীয় রুটগুলিতেও নাইট সার্ভিস বাস চালু করা হবে বলেও জানিয়েছেন পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিম।

পুনরায় এই সকল নাইট সার্ভিস বাস চালু করার পরিপ্রেক্ষিতে ফিরহাদ হাকিম জানিয়েছেন, ‘দূরপাল্লার বাস থেকে নেমে যাত্রীদের বাস পেতে যাতে কোনও সমস্যা না হয় তার জন্য করুণাময়ী বাসস্ট্যান্ড থেকে এই সমস্ত বাস ছাড়া হবে।’ এর পাশাপাশি তিনি জানান, দূরপাল্লার যে সকল বাস রয়েছে তাদের সময়ের সঙ্গে সামঞ্জস্য রেখেই নাইট সার্ভিস এই সকল বাস চালানো হবে। গভীর রাতে যাতে যাত্রীদের কোনরকম অসুবিধার সম্মুখিন হতে না হয় তার জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ফিরহাদ হাকিম আরও জানিয়েছেন, “যাত্রীদের সুবিধার জন্য আগেও এই নাইট সার্ভিস বাসগুলি চালু ছিল। কিন্তু পরিস্থিতির কারণে সেই সকল বাস বন্ধ করে দিতে হয়েছিল। এখন পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে, সেই দিকে তাকিয়েই পুনরায় এই সকল বাস চালু করা হচ্ছে। তবে এখনো সব রুটের বাস রাস্তায় না নামার কারণে অল্প সংখ্যক বাস চালানো হচ্ছে, ভবিষ্যতে সংখ্যাটা বাড়ানো হবে।”

আরো পড়ুন