কাঁচা বাদাম এবার আসানসোল ভোটে, দেখতে সেই উপচে পড়া ভিড়

কাঁচা বাদাম এবার আসানসোল ভোটে, দেখতে সেই উপচে পড়া ভিড়

নিজস্ব প্রতিবেদন : বীরভূমের দুবরাজপুর ব্লকের অন্তর্গত লক্ষীনারায়নপুর গ্রাম পঞ্চায়েতের কুড়ালজুড়ি গ্রামের কাঁচা বাদাম গানের স্রষ্টা বাদাম বিক্রেতা ভুবন বাদ্যকর এখন বিশ্বজুড়ে খ্যাতি অর্জন করেছেন। তার এই কাঁচা বাদাম গান সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর থেকেই তিনি খ্যাতি অর্জন করেছেন। খ্যাতি অর্জন করার পর সম্প্রতি বিভিন্ন জায়গায় তাকে গান গাইতে লক্ষ্য করা গিয়েছে। সেই ভুবন বাদ্যকরই এবার পৌঁছে গেলেন আসানসোলের ভোট প্রচারে।

পশ্চিম বর্ধমানের আসানসোলে
কাঁচা বাদাম খ্যাত ভুবন বাদ্যাকর নির্বাচনী প্রচার করলেন আসানসোল পৌর নিগমের ১৪ নম্বর ওয়ার্ডের পড়িড়া গ্রামে। সোমবার তিনি আসানসোলের পৌর নিগমের নির্বাচনী প্রচারে আসেন শাসকদল তৃণমূলের প্রার্থী উৎপল সিংহের সমর্থনে প্রচার করে গেলেন। স্বাভাবিক ভাবেই গ্রামের মানুষের ভিড় ছিলো দেখার মত। কেউ তুলছেন সেলফি তো, কেউ তুলছেন ছবি, কেউ আবার নিচ্ছেন ফোন নম্বর।

বীরভূমের বিখ্যাত বাদাম বিক্রেতা ভুবন বাদ্যকর এই প্রথম আসানসোলের নির্বাচনে প্রচারের জন্য সেলিব্রিটি প্রচারক হিসেবে এলেন এমনটা নয়। এর আগেও তিনি কলকাতা পৌরনিগমের নির্বাচনের সময় সেলিব্রেটি প্রচারক হিসেবে নির্বাচনী প্রচারে গিয়েছিলেন। সেখানেও তাকে প্রচন্ড ঝড় তুলতে দেখা গিয়েছিল। পাশাপাশি মদন মিত্রের সঙ্গে গান গাওয়া থেকে আড্ডা মারতে লক্ষ্য করা গিয়েছিল। আর এবার তিনি ভোটের প্রচারে ঝড় তুললেন আসানসোলে।

সম্প্রতি করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ার পর বিভিন্ন জায়গায় যে সকল অনুষ্ঠান ইত্যাদি চলছিল তা বন্ধ হয়ে যায়। এর ফলে ভুবন বাদ্যকর বিভিন্ন অনুষ্ঠানে গান গাওয়ার সুযোগ পাচ্ছেন তা এক প্রকার হাতছাড়া হয়ে পড়ে। অনুষ্ঠান বন্ধ থাকার দরুণ তিনি কয়েক দিন ধরে বাড়িতেই ছিলেন। এরপরই সোমবার আসানসোলে জানান ভোট প্রচারে।

ভুবন বাদ্যকর তার গানের জন্য এতটাই খ্যাতি লাভ করেছেন যে সোশ্যাল মিডিয়ায় তার গান ভাইরাল হওয়ার পর তার বাড়িতে পশ্চিমবঙ্গ ছাড়াও বাংলাদেশের বহু অনুরাগী ভিড় জমিয়েছেন। এর পাশাপাশি পারগান পৌঁছে গেছে দক্ষিণ আফ্রিকাকেও। সেখানকার বিখ্যাত সঙ্গীত শিল্পী ডেভিড স্কট একটি রিমিক্স গান তৈরি করেছেন। আবার তার গান নিয়ে ভোজপুরি ভাষাতেও তৈরি হয়েছে ভিডিও।

আরো পড়ুন