কাঁচা বাদাম গানের ‘দিদি দিদি খাবেন মুড়ি’ গান বাঁধলেন ঝালমুড়ি বিক্রেতা

কাঁচা বাদাম গানের ‘দিদি দিদি খাবেন মুড়ি’ গান বাঁধলেন ঝালমুড়ি বিক্রেতা

নিজস্ব প্রতিবেদন : বীরভূমের বাদাম বিক্রেতা ভুবন বাদ্যকর তার কাচা বাদাম গান নিয়ে এখন ভুবন মাতাচ্ছেন। এই গান এখন সোশ্যাল মিডিয়ায় দেশ-বিদেশে ছড়িয়ে পড়েছে। কাচা বাদাম এই গান ভাইরাল হওয়ার পরেই বাদাম বিক্রেতা ভুবন বাদ্যকর রাতারাতি সেলিব্রেটিতে পরিণত হয়েছেন। এখন তার ডাক পড়ছে বিভিন্ন স্টুডিওতে, অনুষ্ঠানে এমন কি ভোটের প্রচারে গান গাওয়ার।

সম্প্রতি ভুবন বাদ্যকরের এই কাঁচা বাদাম গান ভাইরাল হওয়ার পর জলপাইগুড়ির এক বাদাম বিক্রেতাকে ভাজা বাদাম গান গাইতে লক্ষ্য করা গিয়েছিল। সেই ঘটনারই পুনরাবৃত্তি ঘটল আরও এক ব্যবসায়ীর ক্ষেত্রে। নতুন করে এক ব্যবসায়ী যিনি ঝালমুড়ি বিক্রি করে থাকেন, তিনি তার ব্যবসার সমৃদ্ধির জন্য নতুন একটি গান রচনা করেছেন।

ঝালমুড়ি বিক্রি করার সময় নতুন করে গান রচনা করা ওই ব্যবসায়ী হলেন বীরভূমের ইলামবাজারের জয়দেব কেন্দুলি এলাকার। ওই ব্যবসায়ীর নাম ভাগবত নন্দী। ২৪ বছর ধরে ওই ব্যবসায়ী সাইকেলে করে ঝালমুড়ি বিক্রি করে থাকেন বলে জানা যাচ্ছে। তিনি যে গানটি রচনা করেছেন সেই গানটি হল ‘দিদি দিদি খাবেন মুড়ি’। ভাগবত নন্দী নামের এই ঝালমুড়ি বিক্রেতার এই গানও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

বীরভূমের দুবরাজপুর ব্লকের অন্তর্গত লক্ষ্মীনারায়ণপুর গ্রাম পঞ্চায়েতের কুড়ালজুড়ি গ্রামের ভুবন বাদ্যকর মোটর বাইকে করে গ্রামে গ্রামে কাচা বাদাম বিক্রি করতেন। এই কাঁচা বাদাম বিক্রি করার সময় ক্রেতাদের মন জয় করার জন্য তিনি তার ব্যবসার সঙ্গে সামঞ্জস্য রেখে কাচা বাদাম গানটি রচনা করেছিলেন। যেখানে গানই এখন সেনসেশন হয়ে উঠেছে নেট দুনিয়ায়।

একইভাবে জয়দেব কেন্দুলির এই ঝালমুড়ি বিক্রেতা ভাগবত নন্দী তার ব্যবসার সঙ্গে সামঞ্জস্য রেখে এই গানটি রচনা করেছেন। স্থানীয় বাসিন্দাদের থেকে জানা গিয়েছে, তাকে এখন এই গান গেয়েই ঝালমুড়ি বিক্রি করতে লক্ষ্য করা যায়। কাচা বাদাম গানের পর ঝালমুড়ি নিয়ে এই গান অনেকের মন জয় করার পর তার এই গান ক্যামেরাবন্দিও করে ফেলছেন স্থানীয়রা।

আরো পড়ুন