কাঁচা বাদাম পাড়ি দিলো বিদেশে, রিমিক্স করলেন আফ্রিকার সঙ্গীত পরিচালক

কাঁচা বাদাম পাড়ি দিলো বিদেশে, রিমিক্স করলেন আফ্রিকার সঙ্গীত পরিচালক

নিজস্ব প্রতিবেদন : বীরভূমের ভুবন বাদ্যকরের কাচা বাদাম গানে ভুবন মেতেছে। এই গান পশ্চিমবঙ্গ ছাড়িয়ে বাংলাদেশেও বিপুল জনপ্রিয়তা লাভ করেছে। বলাই বাহুল্য এপারের তুলনায় ওপারেই জনপ্রিয়তা বেশি। আর এবার এই ভুবন বাদ্যকরের কাঁচা বাদাম গানটি পাড়ি দিল আফ্রিকায়।

আফ্রিকার জনপ্রিয় সঙ্গীত পরিচালক ‘দ্য কিফনেস’ তৈরি করেছেন কাচা বাদাম গানের রিমিক্স। বাংলা এই গানের জনপ্রিয়তা এখন কোন জায়গায় পৌঁছেছে তা এই ঘটনার পরেই প্রমাণ দেয়। এখন এই গান ঢুকে পড়ল পাশ্চাত্যে। বর্তমানে সেই ফিউশনই এখন ট্রেন্ড হয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

দক্ষিণ আফ্রিকার এই সঙ্গীত পরিচালক ভুবন বাদ্যকরের কাচা বাদাম গানের রিমিক্স করে তা তার ইনস্টাগ্রামে পোস্ট করার পাশাপাশি তিনি লিখেছেন, “ভুবন বাদ্যকরের গানকে রিমিক্স করায় আমি খুব গর্বিত। এই কাজটি ব্যক্তিগতভাবে আমার পছন্দের। আমি বাংলার গ্রামের এই বাদাম বিক্রেতা ও গায়ক ভুবন বাদ্যকরকে বিশ্বমঞ্চে দেখতে চাই। ভুবনকে সঙ্গে নিয়ে অফিসিয়ালি এই রিমিক্স গানটি রিলিজ করতে চাই। শুধু তাই নয়, এই ভিডিও থেকে যা উপার্জন হবে, তার ভাগও ভুবনকে দিতে চাই আমি।”

রোজগারের তাগিদে ভুবন বাদ্যকর বেছে নিয়েছিলেন কাচা বাদাম বিক্রি করার পেশা। সেইমতো তিনি প্রথম দিকে সাইকেল চালিয়ে এবং পরে একটি সেকেন্ড হ্যান্ড মোটরসাইকেল কিনে তাতে করেই কাচা বাদাম বিক্রি করতেন। পেশায় বাদাম বিক্রেতা হলেও তিনি গানকে ভালোবাসতেন এবং সেই মতো নিজের পেশার সঙ্গে সামঞ্জস্য রেখে এই গান রচনা করেন।

পরবর্তীকালে এই গান সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় এবং মানুষের মন এতটাই জয় করে যে এখনো পর্যন্ত এই গান সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডে রয়েছে। তবে দক্ষিণ আফ্রিকার এই সঙ্গীত পরিচালক যে অফার দিয়েছেন সেই অফারের কথা এখনো পর্যন্ত দুবরাজপুরের লক্ষ্মীনারায়নপুরের কুড়ালজুড়ি গ্রামের ভুবন বাদ্যকরের কাছে পৌঁছেছে কিনা তা জানা নেই।

আরো পড়ুন