কাঁচা বাদাম যখন রবীন্দ্রসঙ্গীত, খুদের কাণ্ডে হেসে গড়াগড়ি দর্শকদের

কাঁচা বাদাম যখন রবীন্দ্রসঙ্গীত, খুদের কাণ্ডে হেসে গড়াগড়ি দর্শকদের

নিজস্ব প্রতিবেদন : বর্তমানে কাঁচা বাদাম গানের জ্বরে কাঁপছে সোশ্যাল মিডিয়া। আট থেকে আশি সবার মধ্যেই এখন এই গানটি জায়গা করে নিয়েছে। তাইতো কখনো একেবারে দুধের শিশুকে এই গানে নাচতে অথবা তালে তাল মেলাতে দেখা যাচ্ছে, আবার কখনো স্কুলপড়ুয়া হঠাৎ এই গান গেয়ে উঠছে। আবার হামেশাই এই গানে রিল ভিডিও বানাতে দেখা যাচ্ছে তারকাদের।

তবে এই কাঁচা বাদাম গান যদি কোন খুদের কাছে রবীন্দ্র সঙ্গীতে পরিণত হয় তাহলে সেই কান্ড-কারখানা দেখে হাসি আটকে রাখা যায় না বইকি। এমনই একটি ঘটনা ঘটেছে বীরভূমে। যেখানে দেখা যাচ্ছে, এক যুবক ক্যামেরা হাতে খুদেকে জিজ্ঞেস করছেন, ‘বাবু তুই রবীন্দ্রসঙ্গীত জানিস?’ সঙ্গে সঙ্গে ওই খুদে উত্তর দেয়, ‘হ্যাঁ’। তখন ওই যুবক আবার তাকে জিজ্ঞাসা করেন, ‘করতে পারবি একটা?’ তখন ওই খুদে ‘হ্যাঁ’ উত্তর দিয়ে গাইতে শুরু করে।

এতদুর পর্যন্ত ঠিকই ছিল। কিন্তু ওই খুদে যখন রবীন্দ্র সঙ্গীত হিসাবে ‘কাঁচা বাদাম’ গানটি গাইতে শুরু করে তখন আর হাসি ধরে রাখতে পারেননি সোশ্যাল মিডিয়ার দর্শকরা। ওই খুদে একেবারে অনর্গলভাবে ভুবন বাদ্যকরের ‘কাঁচা বাদাম’ গানটি গেয়ে ফেলেন। খুদের এই কাণ্ডকারখানা স্বাভাবিকভাবেই সোশ্যাল মিডিয়ায় হাসির বাতাবরণ তৈরি করেছে।

একইভাবে দিন কয়েক আগে পাড়ায় পাঠশালা চলাকালীন এক শিক্ষিকা এক ছাত্রকে জিজ্ঞেস করেছিলেন, ‘দু’বছরে কি শিখেছিস একটু শোনা’। শিক্ষিকার সেই প্রশ্ন শুনে এক ছাত্রকে একইভাবে অনর্গল কাচা বাদাম গানটি গাইতে দেখা গিয়েছিল। হবেই না বা কেন, কারণ এখন এই গান যে অলিগলি ছাড়িয়ে দেশ বিদেশে পাড়ি দিয়েছে।

<iframe src=”https://www.facebook.com/plugins/video.php?height=476&href=https%3A%2F%2Fwww.facebook.com%2FJewelBirbhum%2Fvideos%2F233635898980579%2F&show_text=false&width=267&t=0″ width=”267″ height=”476″ style=”border:none;overflow:hidden” scrolling=”no” frameborder=”0″ allowfullscreen=”true” allow=”autoplay; clipboard-write; encrypted-media; picture-in-picture; web-share” allowFullScreen=”true”></iframe>

বীরভূমের দুবরাজপুর ব্লকের অন্তর্গত লক্ষ্মীনারায়ণ পুর গ্রাম পঞ্চায়েতের কুড়ালজুড়ি গ্রামের ভুবন বাদ্যকর বাদাম বিক্রি করার সময় এই কাঁচা বাদাম গান গাইতেন। পরে সেই গান সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হলে তিনি সেলিব্রেটিতে পরিণত হন। আর এখন তার এই গান বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছে। তার এই ভাইরাল হওয়া গান এবং তাকে সম্মান জানিয়ে ইতিমধ্যেই বীরভূম জেলা পুলিশ এবং রাজ্য পুলিশ সম্মাননা প্রদান করেছে।

আরো পড়ুন