কার্যত লকডাউনে খুচরো বিক্রেতাদের দোকান খুলে রাখার সময় পরিবর্তন করলো সরকার

কার্যত লকডাউনে খুচরো বিক্রেতাদের দোকান খুলে রাখার সময় পরিবর্তন করলো সরকার

নিজস্ব প্রতিবেদন : রাজ্যে করোনা সংক্রমণ ঠেকাতে রাজ্য সরকারের তরফ থেকে গত ১৬ মে থেকে জারি করা হয়েছে কঠোর বিধি নিষেধ। এই বিধি-নিষেধ চলাকালীন বেঁধে দেওয়া হয়েছে হাট-বাজার, দোকানপাট খোলার সময়সীমা। করোনা সংক্রমণ ঠেকাতে এই বিধি নিষেধ কার্যত লকডাউন। তবে সোমবার এই কার্যত লকডাউনের ক্ষেত্রে বেশ কিছু ছাড় দেওয়ার পাশাপাশি খুচরা বিক্রেতাদের দোকান খুলে রাখার সময় পরিবর্তন করলো সরকার।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সোমবার নবান্নের বৈঠক করে জানান, কঠোর এই বিধিনিষেধের সময়সীমা বাড়িয়ে করা হয়েছে আগামী ১৬ জুন পর্যন্ত। সময়সীমা বাড়ানোর ঘোষণা করার পাশাপাশি তিনি যে সকল ক্ষেত্রে ছাড় এবং পরিবর্তন ঘটিয়েছেন তাও জানালেন।

এযাবত যে নির্দেশিকা ছিল তাতে বলা হয়েছিল, ৭টা থেকে ১০টা পর্যন্ত খোলা থাকছে দোকান, বাজার। বেলা ১২টা থেকে ৩টে পর্যন্ত শাড়ি এবং গয়নার দোকান খোলা থাকার কথা। মিষ্টির দোকান খোলা থাকবে সকাল ১০ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত।

তবে সোমবার রাজ্য সরকারের তরফ থেকে নতুন করে যে পরিবর্তন করা হয়েছে সেই পরিবর্তন অনুযায়ী এবার থেকে খুচরো ব্যবসায়ীরা তাদের দোকান খুলে রাখতে পারবেন দুপুর ১২ টা থেকে বিকাল তিনটে পর্যন্ত। এই নির্দেশিকা কার্যকর হচ্ছে আগামী ১ জুন থেকে।

তবে আগের ঘোষণা মতই শপিংমল, সিনেমাহল, বিউটি পার্লার, রেস্টুরেন্ট, সুইমিংপুল ইত্যাদি বন্ধ থাকছে। পাশাপাশি বন্ধ থাকছে গণপরিবহন এবং লোকাল ট্রেন।

আরো পড়ুন