কিভাবে বিধিনিষেধ মেনে করতে হবে দুর্গাপূজা, বৈঠক প্রশাসনের

কিভাবে বিধিনিষেধ মেনে করতে হবে দুর্গাপূজা, বৈঠক প্রশাসনের

শুক্রবার কলকাতা হাইকোর্ট দুর্গাপূজায় কিভাবে বিধিনিষেধ মেনে পুজো করতে হবে তা নিয়ে রায় দেয়। সেই রায়ে গত বছর যেমন বিধি নিষেধ ছিল সেই বিধি নিষেধই জারি রাখে। এরপরেই দুর্গাপূজা নিয়ে বৈঠকে বসতে দেখা যায় বীরভূম জেলা প্রশাসনকে।

এদিন পুজো কমিটিগুলির সাথে রামপুরহাট মহকুমা প্রশাসক রামপুরহাট মহকুমা পুলিশ প্রশাসনের এবং পৌরপ্রশাসনের পক্ষ থেকে একটি বৈঠকের আয়োজন করা হল। এই বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের ডেপুটি স্পিকার আশীষ বন্দোপাধ্যায়,
মহকুমা শাসক সাদ্দাম নাভাস, মহকুমা পুলিশ আধিকারিক শায়ন আহমেদ, রামপুরহাট থানার আইসি ত্রিদিপ প্রামানিক এবং রামপুরহাট পৌরসভার পৌর প্রতিনিধি সৌমেন ভকত মহাশয়।

এদিন পুজো কমিটিগুলিকে বিভিন্ন নির্দেশিকা পালন করার জন্য জানানো হয়, পাশাপাশি প্রশাসনের পক্ষ থেকে যানজট এড়াতে বিভিন্ন বিধিনিষেধ থাকছে, শহরের মধ্যে পুজোর ক’দিন টোটো অটো বড় গাড়ি চলাচল বন্ধ থাকবে। প্রতিটি পুজো কমিটিকে পৌরসভা থেকে অনুমতি নিয়ে পুজো করার আবেদন জানানো হয়েছে প্রশাসনের পক্ষ থেকে। পূজার কদিন গোটা শহর জুড়ে পুলিশি নিরাপত্তা ব্যবস্থাকে আরও উন্নত করা হয়েছে কথা যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেদিকে নজর থাকবে। প্রশাসনের এ ব্যাপারে পুজো কমিটিগুলিকেও সর্বতোভাবে সাহায্য করার জন্য আবেদন জানানো হয়েছে।

আরো পড়ুন