কেউ কিছু টের পাওয়ার আগেই সাদামাটা পোশাকে শান্তিনিকেতন ঘুরে গেলেন অরিজিৎ সিং

কেউ কিছু টের পাওয়ার আগেই সাদামাটা পোশাকে শান্তিনিকেতন ঘুরে গেলেন অরিজিৎ সিং

নিজস্ব প্রতিবেদন : মুর্শিদাবাদের ভূমিপুত্র অরিজিত সিং বর্তমানে বিশ্বের অন্যতম খ্যাতনামা গায়ক হলেও একেবারে সাধারণ মানুষের মতোই জীবন কাটাতে দেখা যায় এই মাটির ছেলেকে। লাইমলাইটের বাইরে থাকা এই বিখ্যাত গায়কই এবার চুপিসারে কারোর কিছু টের পাওয়ার আগেই ঘুরে গেলেন শান্তিনিকেতন, দেখা করে গেলেন বাউল শিল্পী বাসুদেব দাসের সঙ্গে।

বিখ্যাত এই সঙ্গীতশিল্পী অরিজিৎ সিং মঙ্গলবার রাতে হঠাৎ হাজির হন বোলপুরের বাউল শিল্পী বাসুদেব দাস-এর বাড়িতে। সেখানে তিনি তার সঙ্গে বেশ কিছুক্ষণ সময় কাটান এবং অরিজিৎ সিং বাসুদেব দাস বাউলের থেকে গান শুনেন। কোন আগাম কিছু না জানিয়েই তিনি হাজির হয়েছিলেন এই বাউল শিল্পীর বাড়িতে। সেখান বেশ কিছুক্ষণ সময় কাটানোর পাশাপাশি ছোটদের আবদারে ছবিও তোলেন।

এর পাশাপাশি অরিজিৎ সিং ঘুরে দেখেন শান্তিনিকেতনের সোনাঝুরি হাট। যেখানে তাকে একেবারে সাদামাটা পোশাকেই লক্ষ্য করা যায়। অন্যদিকে সোনাঝুরি হাটে ঘোরার সময় তার মুখে মাস্ক থাকায় অনেকের ক্ষেত্রেই তাকে চিনতে বেগ পেতে হয়। শান্তিনিকেতনের সোনাঝুরি হাট এবং বাসুদেব দাস বাউলের সঙ্গে দেখা করার পর অরিজিৎ সিং বোলপুরের একটি বেসরকারি লজে রাত্রি বাস করার পর সকাল হওয়ার সঙ্গে সঙ্গে নিজের গন্তব্যে রওনা দেন।

তবে হঠাৎ এই ভাবে শান্তিনিকেতনে অরিজিৎ সিং-এর আগমন নিয়ে তৈরি হয়েছে নানান জল্পনা। তিনি কেবলই শান্তিনিকেতনে ঘুরতে এসেছিলেন? বাসুদেব দাস-এর সঙ্গে সাক্ষাৎ করতে এসেছিলেন? নাকি কোন কাজের পরিকল্পনা রয়েছে। অরিজিৎ সিংয়ের এমন হঠাৎ আগমনে বোলপুর জুড়ে শুরু হয়েছে নানান গুঞ্জন। আবার অনেকেই হাতের কাছে তাদের প্রিয় শিল্পীকে পেয়েও চাক্ষুষ করার মতো সুযোগ মিস করায় আফসোস করছেন।

অন্যদিকে করোনা পরিস্থিতিতে দীর্ঘসময় পার করার পর আগামী ১৯ নভেম্বর আবুধাবিতে অনুষ্ঠান করবেন অরিজিৎ সিং। আবার অরিজিৎ সিং করোনাকালে আড়ালে থেকেও বহু মানুষের পাশে দাঁড়িয়েছেন। অনলাইনে অনুষ্ঠানের মধ্য দিয়ে অর্থ সংগ্রহ করে সেই অর্থ পৌঁছে দিয়েছেন মানুষের সাহায্যের জন্য।

এই প্রসঙ্গে বলে রাখা ভালো, বোলপুরের বাউল শিল্পী বাসুদেব দাস হলেন সেই বাউল শিল্পী যার বাড়িতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ মধ্যাহ্নভোজন করেছিলেন এবং যাকে নিয়ে বোলপুর শহরের পদযাত্রা করেছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরো পড়ুন