কেরলের মঞ্চে বাংলার মুখ উজ্জ্বল করলেন পরিযায়ী শ্রমিক, গানের গলায় মুগ্ধ শ্রোতারা

কেরলের মঞ্চে বাংলার মুখ উজ্জ্বল করলেন পরিযায়ী শ্রমিক, গানের গলায় মুগ্ধ শ্রোতারা

নিজস্ব প্রতিবেদন : বাংলা থেকে কেরল সহ বিভিন্ন রাজ্যে শ্রমিকরা কাজ করতে যান। এই সকল পরিযায়ী শ্রমিকদের মধ্যে নিজেদের কাজ ছাড়াও যে আলাদা প্রতিভা রয়েছে সেটাই প্রমাণ করে দেখালেন বাংলার এক পরিযায়ী শ্রমিক। বাংলার এই পরিযায়ী শ্রমিক কেরলের মঞ্চে গান গেয়ে মুখ উজ্জ্বল করলেন বাংলার।

কেরলের মঞ্চে মালায়ালাম ভাষায় দুর্দান্ত গান গেয়ে এমন বাংলার মুখ উজ্জ্বল করা পরিযায়ী শ্রমিক হলেন মাসাদুল শেখ। সেখানে তিনি কাজ করার পাশাপাশি গানের সুকণ্ঠের সুবাদে রিয়্যালিটি শোতে অংশগ্রহণ করেন। সেই রিয়্যালিটি শোতে গান গেয়ে যেমন শ্রোতাদের মন জয় করেছেন তেমনি তার গানে মুগ্ধ বিচারকরাও। সোশ্যাল মিডিয়ায় এখন তার প্রশংসার বন্যা বইছে।

মাসাদুল শেখ পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলার ডোমকলের দাসেরচক পাড়ার বাসিন্দা। পরিযায়ী শ্রমিক হওয়ার দৌলতে তার কর্নাটক, তামিলনাড়ু, ওড়িশা-সহ একাধিক রাজ্যে কাজের অভিজ্ঞতা রয়েছে। এছাড়াও তিনি কেরলে কাজ করতে যান। তার সব থেকে বিশেষ গুণ হলো তিনি যেখানেই কাজ করতে যান সেখানকার ভাষা সহজে রপ্ত করে ফেলেন।

কেরালায় কাজ করতে গিয়ে তিনি সেখানকার ভাষা মালায়ালাম সহজেই রপ্ত করে নেন। এই ভাষা রপ্ত করার পাশাপাশি সেখানকার জনপ্রিয় গানগুলিও তার ঠোঁটের ডগায় ফুটে ওঠে। এরই পরিপ্রেক্ষিতে মালায়ালাম ভাষায় রিয়্যালিটি শোতে অংশগ্রহণ করে রাতারাতি খ্যাতি লাভ করেছেন মাসাদুল।

<iframe src=”https://www.facebook.com/plugins/video.php?href=https%3A%2F%2Fwww.facebook.com%2Fmasadul.shaikh.5%2Fvideos%2F1141089216664712%2F&show_text=0&width=560″ width=”560″ height=”315″ style=”border:none;overflow:hidden” scrolling=”no” frameborder=”0″ allowfullscreen=”true” allow=”autoplay; clipboard-write; encrypted-media; picture-in-picture; web-share” allowFullScreen=”true”></iframe>

বছর চব্বিশের মাসাদুল মালায়ালাম ভাষা ছাড়াও তামিল, তেলুগু, ওড়িয়া ভাষার গান করতে পারেন। তার বন্ধুদের অনুরোধে তিনি সেই সকল ভাষায় গান গেয়ে ফেসবুকে পোস্ট করতেন। সোশ্যাল মিডিয়ায় সেইসকল গান পোস্ট হওয়ার দৌলতে তা ভাইরাল হয় এবং জনপ্রিয়তা অর্জন করতে শুরু করে। এর পরেই এই বাঙালি যুবক মালায়ালাম ভাষায় রিয়্যালিটি শোতে অংশগ্রহণ করার সুযোগ পান।

আরো পড়ুন