কোভিড পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে মহরম জারি করা হয় তার জন্য প্রশাসনিক বৈঠক

কোভিড পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে মহরম জারি করা হয় তার জন্য প্রশাসনিক বৈঠক

প্রীতম দাস রামপুরহাট :-

মহরম হলো ইসলাম ধর্মাবলম্বীদের কাছে শোকের দিন। এই দিন নবী হযরত মুহাম্মদের দৌহিত্র ইমাম হোসেন ও তাঁর বাহাত্তর জন সঙ্গী কারবালা প্রান্তে শহীদ হন। তাই দিনটিকে বিশেষ মর্যাদার সাথে পালন করা হয়ে থাকে। শোক পালনের জন্য বিভিন্ন এলাকায় তাজিয়া বের করা হয়।

তবে এবার কোভিডের কারণে কোন তাজিয়া বা মিছিল বের না করার আবেদন জানানো হয় বীরভূম জেলা প্রশাসনের তরফ থেকে। বৃহস্পতিবার বীরভূম জেলা পুলিশের উদ্যোগে রামপুরহাট পৌরসভা প্রশাসনিক ভবনে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয় এই মহরমের পরিপ্রেক্ষিতে। আলোচনা সভায় উপস্থিত ছিলেন রামপুরহাট মহকুমা পুলিশ আধিকারিক সায়ন আহমেদ, পৌরসভার চেয়ারপার্সন প্রতিনিধি সৌমেন ভকত, আব্বাস হোসেন, আনারুল হোসেন রামপুরহাট সমষ্টি উন্নয়ন আধিকারিকরা সহ অন্যান্যরা।

সেই আলোচনা সভায় আবেদন জানানো হয়, করোনা মহামারীর দিকে লক্ষ্য রেখে এবার মহরমকে কেন্দ্র করে গত বছরের মতো এবছরও মহরমে কোনও তাজিয়া বের হবে না, না কোন জুলুস বা মেলা হবে। অল্প কয়েকজন মানুষ নিয়ে তাঁদের ধর্মীয় অনুষ্ঠান পালন করতে পারবে।

বেশী মানুষ জমায়েত করা যাবে না, বিশেষ করে মিছিল করে কোন কিছু করা যাবে না। রামপুরহাট সমস্ত মানুষকে বিশেষ করে মুসলিম সম্প্রদায়ের মানুষের উপরে এই অনুরোধ রাখা হয়েছে।

আরো পড়ুন