কৌশিকী অমাবস্যায় বন্ধ থাকবে তারাপীঠ মন্দির

কৌশিকী অমাবস্যায় বন্ধ থাকবে তারাপীঠ মন্দির

 

আগামী সেপ্টেম্বর মাসের রয়েছে কৌশিকী অমাবস্যা। এই কৌশিকী অমাবস্যাকে ঘিরে তারাপীঠে দূরদূরান্ত থেকে ভক্তদের আগমণ হয়ে থাকে। আর এই দূর-দূরান্ত থেকে ভক্তদের আগমনের কথা মাথায় রেখে সেপ্টেম্বর মাসের ৩ তারিখ থেকে ৮ তারিখ পর্যন্ত তারাপীঠ মন্দির বন্ধ রাখার সিদ্ধান্ত নিল মন্দির কমিটি।

কৌশিকী অমাবস্যায় কি ব্যবস্থা গ্রহণ করা হবে তারাপীঠ মন্দিরে তা নিয়ে মঙ্গলবার একটি তারাপীঠের ব্যবসায়ী, মন্দির কমিটি এবং প্রশাসনের তরফ থেকে যৌথ বৈঠক ডাকা হয়। সেই বৈঠকেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তারাপীঠ মন্দির কমিটির সভাপতি তারাময় মুখোপাধ্যায় জানিয়েছেন, যেহেতু করোনার তৃতীয় ঢেউ নিয়ে আশঙ্কা রয়েছে, তাই কোনভাবেই যেন পরিস্থিতি হাতের বাইরে চলে না যায় তার কথা মাথায় রেখেই সর্বসম্মতভাবে এদিন এই সিদ্ধান্ত নেওয়া হলো।

এদিন এই বৈঠকে তারাপীঠ মন্দির কমিটির সদস্যরা ছাড়াও উপস্থিত ছিলেন স্থানীয় হোটেল ব্যবসায়ীরাও, উপস্থিত ছিলেন বীরভূম জেলাশাসক বিধান রায়, জেলা পুলিশ সুপার নগেন্দ্র নাথ ত্রিপাঠী, রাজ্যের ডেপুটি স্পিকার আসিস বন্দোপাধ্যায়, লাভপুরের বিধায়ক অভিজিৎ সিংহ, বোলপুর লোকসভা কেন্দ্রের সাংসদ অসিত মাল, সিউড়ি বিধানসভার বিধায়ক বিকাশ রায় চৌধুরী সহ অন্যান্যরা।

আরো পড়ুন