খালি হাতে ধরে ফেললেন ১৪ ফুটের কিং কোবরা, ওজন ১০ কেজির বেশি

খালি হাতে ধরে ফেললেন ১৪ ফুটের কিং কোবরা, ওজন ১০ কেজির বেশি

নিজস্ব প্রতিবেদন : সোশ্যাল মিডিয়ায় আমরা বিভিন্ন সময় নানান ধরনের ভিডিও ভাইরাল হতে লক্ষ্য করি। মানুষের হাতে হাতে স্মার্টফোন, ইন্টারনেট এবং সোশ্যাল মিডিয়ার ব্যবহারের আধিপত্য বৃদ্ধি পাওয়ার কারণে এই সকল ভিডিও নিমেষে ভাইরাল হয়। ঠিক তেমনই সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে যাতে দেখা যাচ্ছে মস্ত বড় একটি সাপ ধরা হচ্ছে।

ভাইরাল হওয়া ওই ভিডিওতে লক্ষ্য করা গিয়েছে ১৪ ফুটের একটি কিং কোবরা সাপ ধরছেন এক ব্যক্তি। সাপটি তিনি ধরেছেন একেবারে খালি হাতে। স্বাভাবিকভাবেই ওই ব্যক্তির এই সাহসিকতার ভিডিও নজর কেড়েছে সোশ্যাল মিডিয়ার দর্শকদের। জানা গিয়েছে এই ভিডিওটি থাইল্যান্ডের।

থাইগার নামে স্থানীয় একটি সংবাদমাধ্যমের রিপোর্ট থেকে জানা যাচ্ছে, সে দেশের ক্রাবির দক্ষিণ থাই প্রদেশের একটি বিস্তীর্ণ এলাকাজুড়ে বসতির পাশাপাশি রয়েছে প্রচুর খেজুর গাছ। সেখানেই একটি সেপটিক ট্যাঙ্কের মধ্যেই বিশালাকৃতির এই কিং কোবরা সাপটিকে থেকে লুকিয়ে থাকতে দেখা যায়।

ওই রিপোর্টে উল্লেখ করা হয়েছে, এই সাপটি প্রায় ৪.৫ মিটার অর্থাৎ ১৪ ফুট লম্বা এবং ওজন ১০ কেজিরও বেশি। আর ওই সাপটিকে খালি হাতে ধরে ফেলেন সুতী নাইওয়াহাদ নামের এক স্বেচ্ছাসেবক, যিনি আও নাং জেলা প্রশাসনিক সংস্থায় কাজ করেন।

খালি হাতে বিশালাকৃতির এই কিং কোবরা সাপটিকে ধরে ফেললেও এর জন্য তাকে বহু কাঠখড় পোড়াতে হয়। সাপটিকে বাগে আনতে তার ২০ মিনিটের বেশি সময় লাগে বলে জানা গিয়েছে। প্রথমে সাপটিকে টোপ দেখিয়ে রাস্তায় আনা হয়। তারপরই তাকে বাগে আনতে সক্ষম হন ওই ব্যক্তি।

https://youtu.be/mj8EuBEVzdg

সম্পূর্ণ এই ঘটনার একটি ভিডিও ফেসবুকে আপলোড করা হলে তা ভাইরাল হয়ে পড়ে। সেই ভিডিওটি দেখেই স্পষ্ট বোঝা যায়, ওই ব্যক্তিকে এই সাপটিকে বাগে আনার জন্য কতটা কষ্ট করতে হয়েছে। এমনকি লক্ষ্য করা যায় সাপটিকে বাগে আনার সময় একবার তেড়ে সে মুখের সামনে চলে আসে। তারপর কোনক্রমে ওই ব্যক্তি তাকে আয়ত্তে আনেন।

আরো পড়ুন