খুলে দেওয়া হলো সেলুন, বিউটি পার্লার, মানতে হবে এই সকল নিয়ম

খুলে দেওয়া হলো সেলুন, বিউটি পার্লার, মানতে হবে এই সকল নিয়ম

নিজস্ব প্রতিবেদন : রাজ্যে উত্তরোত্তর করোনা সংক্রমণ বৃদ্ধির দিকে তাকিয়ে গত রবিবার অর্থাৎ ২ জানুয়ারি একাধিক বিধি-নিষেধ জারি করে রাজ্য সরকার। তবে সেই বিধি নিষেধ জারি হলেও সংক্রমণে এখনো পর্যন্ত কোনো রকম লাগাম টানা সম্ভব হয়নি। অন্যদিকে রবিবার এই নির্দেশিকা জারি করার পর একাধিকবার নির্দেশিকায় সংশোধন আনা হয়েছে।

এই সকল সংশোধনের পাশাপাশি এবার শনিবার আরও একটি সংশোধন আনা হলো। নতুন এই সংশোধন অনুসারে এদিন নতুন করে একটি নির্দেশিকা জারি করল রাজ্য সরকার। যেখানে স্পষ্ট করে জানানো হয়েছে, সেলুন এবং বিউটি পার্লার খোলা যাবে। তবে এগুলি খোলার ক্ষেত্রে মানতে হবে একাধিক নিয়ম।

মূলত গত রবিবার যে নির্দেশিকা জারি করা হয়েছিল তাতে লক্ষ্য করা যায়, সেলুন, বিউটি পার্লার, স্পা, সুইমিং পুল, স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় বাদে বাকি সবকিছুই খোলা রয়েছে। এর পরেই সেলুন ব্যবসার সঙ্গে যুক্ত ব্যবসায়ীরা ক্ষোভ দেখান বীরভূমে এবং নির্দিষ্ট সময় মেনে ও নিয়ম মেনে চলুন খোলার দাবি তোলেন। একই দাবি তোলা হয় রাজ্যের অন্যান্য জেলার সেলুন ব্যবসায়ীদের তরফ থেকেও। এসবের পরিপ্রেক্ষিতেই মনে করা হচ্ছে, সেলুন এবং বিউটি পার্লার খোলার ক্ষেত্রে অনুমোদন দিল রাজ্য সরকার।

সেলুন এবং বিউটি পার্লার খোলার ক্ষেত্রে অনুমোদন দিলেও রাজ্য সরকারের তরফ থেকে বেশ কিছু নিয়ম মেনে চলার কথা বলা হয়েছে। এই সকল নিয়মের মধ্যে রয়েছে ৫০% গ্রাহকদের নিয়ে পরিষেবা দেওয়া যাবে। সেলুন খোলার ক্ষেত্রে সময় কিছু বেঁধে না দেওয়া হলেও রাত্রি দশটা পর্যন্ত দোকান খোলা রাখা যাবে বলে জানানো হয়েছে।

এছাড়াও নয়া এই নির্দেশিকায় জানানো হয়েছে, সেলুন এবং বিউটি পার্লারের মালিক, কর্মচারী এবং ক্রেতাদের যাতে ভ্যাকসিনের দুটি ডোজ দেওয়া থাকে তা নিশ্চিত করতে হবে। এর পাশাপাশি মেনে চলতে হবে সব ধরনের স্বাস্থ্য বিধি এবং প্রতিদিন স্যানিটাইজ করতে হবে।

আরো পড়ুন