গরমের ছুটিতে উত্তরবঙ্গ যাওয়ার সুবর্ণ সুযোগ, দুটি স্পেশাল ট্রেন চালু করল রেল

গরমের ছুটিতে উত্তরবঙ্গ যাওয়ার সুবর্ণ সুযোগ, দুটি স্পেশাল ট্রেন চালু করল রেল

নিজস্ব প্রতিবেদন : ছুটিছাটা পেলেই বাঙ্গালীদের ঘুরে বেড়ানোর জন্য ট্যুর করতে লক্ষ্য করা যায়। আসলে বাঙালিরা যে সবসময় ভ্রমণপিপাসু। এই বাঙ্গালীদের ভ্রমণপিপাসুতার কথা মাথায় রেখে ভারতীয় রেলের তরফ থেকে সিজিং অনুযায়ী নানান স্পেশাল ট্রেন দিয়ে থাকে। সেইরকমই এবার গরমের ছুটির জন্য দুটি স্পেশাল ট্রেন চালু করল ভারতীয় রেল।

গরমের ছুটিতে দার্জিলিং অথবা সিকিম সহ বিভিন্ন জায়গা ঘুরে আসার জন্য এই দুটি স্পেশাল ট্রেন চালু করেছে ভারতীয় রেল। এই দুটি স্পেশাল ট্রেনের গন্তব্য উত্তরবঙ্গ। স্পেশাল এই দুটি ট্রেন চালু হচ্ছে আগামী ২৯ এপ্রিল থেকে। এই স্পেশাল ট্রেন দুটি চলবে আগামী ৩ জুন পর্যন্ত।

০৫৭৫৪ নিউ জলপাইগুড়ি থেকে কলকাতা স্পেশাল : ২৯ এপ্রিল থেকে ৩ জুন পর্যন্ত চলবে এই ট্রেনটি। সপ্তাহের প্রতি শুক্রবার ভোর চারটের সময় নিউ জলপাইগুড়ি থেকে ছাড়বে এবং দুপুর তিনটেয় পৌঁছাবে কলকাতায়।

০৫৭৫৩ কলকাতা থেকে নিউ জলপাইগুড়ি স্পেশাল : ২৯ এপ্রিল থেকে ৩ জুন পর্যন্ত কলকাতা থেকে নিউ জলপাইগুড়ি স্পেশাল ট্রেন চালাবে পূর্ব রেল। সপ্তাহের প্রতি শুক্রবার রাত ১১টা ৩০ মিনিটে কলকাতা থেকে ছাড়বে। পর দিন সকাল ১০টা ৩০ মিনিটে নিউ জলপাইগুড়িতে পৌঁছাবে।

এই ট্রেনটি যাত্রাপথে স্টপেজ দেবে নৈহাটি, ব্যান্ডেল, নবদ্বীপ ধাম, কাটোয়া, আজিমগঞ্জ জংশন, মালদহ টাউন, বরসোই, কিষানগঞ্জ এবং আলুয়াবাড়ি স্টেশনে। এছাড়াও হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি এবং নিউ জলপাইগুড়ি থেকে হাওড়া দুটি সামার স্পেশাল ট্রেন আগেই যাত্রা শুরু করেছে।

আরো পড়ুন