গান, রাজনীতির পর এবার অভিনয়, রুপোলি পর্দায় ফিরছেন বাবুল সুপ্রিয়

গান, রাজনীতির পর এবার অভিনয়, রুপোলি পর্দায় ফিরছেন বাবুল সুপ্রিয়

নিজস্ব প্রতিবেদন : বাবুল সুপ্রিয় রাজনীতির অন্যতম একজন রাজনীতিক হিসেবে পরিচিত। রাজনীতির আগে তার জনপ্রিয়তা মূলত গায়ক হিসেবে। গায়ক থেকেই একদিন রাজনীতিকে ভালো লেগে গেরুয়া শিবিরে যোগদান। তারপর সাংসদ, কেন্দ্রীয় মন্ত্রী এবং পরে তৃণমূলে নাম লেখানো। এবার এই বাবুল সুপ্রিয়র জীবনে নতুন অধ্যায় শুরু হতে চলেছে। বাবুল সুপ্রিয় এবার পা রাখতে চলেছে অভিনয় জগতে।

বাবুল সুপ্রিয়র অভিনয় জগতে ফিরতে চলা নিয়ে ইতিমধ্যেই গুঞ্জন শুরু হয়েছে টলিপাড়ায়। শোনা যাচ্ছে তাকে এবার ছোটপর্দায় নাকি নায়কের ভূমিকায় লক্ষ্য করা যাবে। ক্যামেরার সামনে বাবুল সুপ্রিয়কে নিয়ে আসার মূলে নাকি যার অবদান সবচেয়ে বেশি তিনি হলেন পরিচালক তথা বিধায়ক রাজ চক্রবর্তী। টালিগঞ্জে কান পাতলে অন্ততপক্ষে এমনটাই শোনা যাচ্ছে। এই খবর ছড়িয়ে পড়তেই স্বাভাবিকভাবেই বাবুল সুপ্রিয় অনুরাগীরা অধীর আগ্রহে বসে রয়েছেন তাকে ক্যামেরার সামনে দেখার জন্য।

তবে বাবুল সুপ্রিয়কে এই প্রথম পর্দার সামনে দেখা যাবে এমনটা নয়। এর আগেও কিন্তু তিনি অভিনয় জগতে পা রেখেছেন। তাঁর রুপোলি পর্দায় অভিনয়ের মধ্যে উল্লেখযোগ্য খ্যাতনামা পরিচালক তরুণ মজুমদারের ‘চাঁদের বাড়ি’ সিনেমা। তবে সে যাই হোক ফের একবার বাবুল সুপ্রিয়কে অভিনয় জগতে দেখার জন্য মুখিয়ে তার অনুরাগীরা। তবে কবে অথবা কখন কোন ধারাবাহিকের মধ্য দিয়ে তার অভিনয় আগমন ঘটবে তা এখনো জানা যায়নি।

বাবুল সুপ্রিয় মূলত গায়ক হিসেবে সফলভাবে ক্যারিয়ার শুরু করেছিলেন মুম্বই থেকে। এরপর রাজনৈতিক জীবনে পা রেখেই তিনি যথেষ্ট সফলতা অর্জন করেন। পশ্চিমবঙ্গে যখন বিজেপির তেমন আধিপত্য ছিল না সেই সময়ই তিনি গেরুয়া শিবিরের টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করে জয় লাভ করে সাংসদ হন। ফের দ্বিতীয় বার একই কেন্দ্র অর্থাৎ আসানসোল লোকসভা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করে দ্বিতীয়বারের জন্য সাংসদ হন। শুধু সাংসদ নন, এর পাশাপাশি দীর্ঘদিন ধরে তিনি কেন্দ্রের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

তবে বাবুল সুপ্রিয়র জীবনে রাজনীতির কঠিন অধ্যায় শুরু হয় ২০২১ সালে। এই বছর তিনি বিধানসভা ভোটে প্রতিদ্বন্দ্বিতা করে জয় হাসিল করতে পারেননি। পরে আবার কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর পদ খুইয়ে গেরুয়া শিবিরের সঙ্গে দূরত্ব তৈরি হয়। পরে তিনি গেরুয়া শিবির ত্যাগ করে তৃণমূলে যোগদান করেন।

বাবুল সুপ্রিয়র অভিনয় জগতে প্রত্যাবর্তন নিয়ে ঠিক দিনক্ষণ জানা না গেলেও জানা যাচ্ছে রাজ চক্রবর্তী পরিচালিত একটি ধারাবাহিকের মুখ্য চরিত্রে অভিনয় করবেন তিনি। তার বিপরীতে থাকছেন ছোটপর্দার পরিচিত মুখ ‘সাঁঝবাতি’র চারু অর্থাৎ দেবচন্দ্রিমা সিংহ রায়। সবকিছু ঠিকঠাক থাকলে খুব দ্রুত শুটিং শুরু হবে বলেও জানা যাচ্ছে।

আরো পড়ুন