চাকরি পেলেন বগটুইয়ের স্বজনহারারা

চাকরি পেলেন বগটুইয়ের স্বজনহারারা

বীরভূমের রামপুরহাটের বগটুই গ্রামে হত্যাকাণ্ডের পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এলাকা পরিদর্শন করতে বেশি আর্থিক ক্ষতিপূরণ এবং চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। সেই প্রতিশ্রুতি অনুযায়ী সোমবার বীরভূম জেলা শাসকের দপ্তরে বীরভূম জেলা শাসকের উপস্থিতিতে ভার্চুয়ালি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঐ সকল পরিবারের সদস্যদের হাতে চাকরির নিয়োগপত্র তুলে দিলেন। এদিন মোট 10 জনের হাতে এই চাকরির নিয়োগপত্র তুলে দেওয়া হয়। উল্লেখযোগ্য ভাবে এই দশজনের মধ্যে রয়েছেন বরশাল গ্রামের উপপ্রধান ভাদু শেখের স্ত্রীও।

চাকরির নিয়োগপত্র হাতে পাওয়ার পর স্বাভাবিকভাবেই খুশি নিহত পরিবারের সদস্যরা। অন্যদিকে এই চাকরির নিয়োগপত্র পাওয়ার পর আর ভাদু শেখের স্ত্রী সিবিআই তদন্ত চান না বলেই জানিয়েছেন। এর আগে তিনি প্রথম থেকেই সিবিআই তদন্তের দাবি করেছিলেন।

অন্যদিকে নিহতদের পরিবারের আরেক সদস্য মিহিলাল শেখ চাকরির নিয়োগপত্র হাতে পেয়ে খুশি হয়েছেন এবং রাজ্য সরকারকে ধন্যবাদ জানিয়েছেন। তবে এর পাশাপাশি তিনি সিবিআই তদন্তের প্রশংসাও করেছেন। তিনি জানিয়েছেন এখনো পর্যন্ত যেভাবে তদন্ত চলছে তা ঠিক চলছে।

চাকরির নিয়োগপত্র হাতে তুলে দেওয়ার পর বীরভূম জেলা শাসক বিধান রায় জানান, মোট ১০ জনের হাতে চাকরির নিয়োগপত্র তুলে দেওয়া হল। তাদের নিকটবর্তী এলাকায় চাকরি দেওয়া হল।

আরো পড়ুন