চিত্রসাংবাদিকের বিবাহবার্ষিকী উদযাপন রক্তদানে

চিত্রসাংবাদিকের বিবাহবার্ষিকী উদযাপন রক্তদানে

প্রীতম দাস রামপুরহাট :-

বিবাহবার্ষিকী মানেই এক উন্মাদনা। আর তাকে ঘিরে থাকে হাজারো পরিকল্পনা। কারণ সকল দম্পতিই এই দিনকে বিশেষভাবে স্মরনীয় করে রাখতে চান। তবে
কোনও Weekend Tour বা কোনও Candle Light Dinner নয়। এসব চেনা ছকের বাইরে বেরিয়ে বিবাহবার্ষিকী পালন একটু অন্যভাবে। জনসাধারণের স্বাস্থ্যব্যবস্থার উন্নতির তরে। মুমূর্ষুদের জন্য রক্তদান করে এই শুভদিনটি পালন করলেন রামপুরহাটের এক দম্পতি।

সব্যসাচী ইসলাম আনন্দবাজার পত্রিকার চিত্রসাংবাদিক। পেশায় সাংবাদিক হলেও তাঁর মধ্যে সামাজিক কাজের এক নেশা রয়েছে। তিনি বীরভূম ভলান্টারি ব্লাড ডোনার্স অ্যাসোসিয়েশন এর প্রসিডেন্ট। প্রতিমূহুর্তে মুমূর্ষুদের জন্য রক্তের জোগান দিয়ে যাচ্ছেন তিনি এবং তাঁর সংস্থা।

আজ তারই ২০ তম বিবাহবার্ষিকী। তবে আজকের এই বিশেষ দিনটিকে বিশেষভাবে স্মরনীয় করে রাখতে সোজা পৌঁছে যান রামপুরহাট হাসপাতালের ব্লাড ব্যাংকে। সেখানেই ৬০ তম রক্তদান করেন তিনি। পাশাপাশি তাঁর সহধর্মিণী সুফিয়াও রক্তদান করেন এনিয়ে তাঁর ১৯তম রক্তদান করা হলো জানিয়েছেন।

তাঁর এই ধরনের প্রয়াস এক দৃষ্টান্ত। যা সামাজের মানুষের মধ্যে এক দায়িত্ববোধ গড়ে তুলবে। তবে “বীরভূম টাইমস” এধরনের প্রয়াসকে কুর্নিশ জানাচ্ছে। এছাড়াও “বীরভূম টাইমস” পক্ষ থেকে ২০তম বিবাহবাষির্কীতে অনেক অভিনন্দন।

আরো পড়ুন