ছাদেই বসে ঘুড়ি ওড়াচ্ছে বাঁদর, কান্ড দেখে শোরগোল

ছাদেই বসে ঘুড়ি ওড়াচ্ছে বাঁদর, কান্ড দেখে শোরগোল

নিজস্ব প্রতিবেদন : দিন কয়েক আগেই গিয়েছে মকর সংক্রান্তি। মকর সংক্রান্তির সময়ে বিভিন্ন জায়গায় ঘুড়ি ওড়াতে লক্ষ্য করা যায়। তবে বাঁদর কখনো ঘুড়ি ওড়ায়, এমনটা হয়তো সচরাচর কেউ দেখতে পান না। সোশ্যাল মিডিয়ার দৌলতে এমনই এক ঘটনার সাক্ষী থাকা গেল।

বর্তমান স্মার্টফোনের যুগে সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন সময় নানান ধরনের ভিডিও ভাইরাল হয়ে থাকে। এই সকল ভিডিওর মধ্যে বেশকিছু ভিডিও অত্যন্ত জনপ্রিয়তা লাভ করে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ছাদে বসে বাঁদরের ঘুড়ি ওড়ানোর সেই ভিডিওটিও সোশ্যাল মিডিয়ায় ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। পাশাপাশি ওই বাঁদরের এমন পারফরম্যান্স দেখে স্বাভাবিকভাবেই অবাক হয়েছেন দর্শকরা।

ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা যাচ্ছে, ছাদের উপর বসে দিব্যি ওই বাঁদরটি সুতোয় টান দিয়ে ঘুড়ি ওড়াচ্ছে। কিন্তু প্রশ্ন হলো কিভাবে ওই বাঁদর এমন ঘুড়ি ওড়ানো শিখলো। দর্শকদের মধ্যে বাঁদরটির এইভাবে ঘুড়ি ওড়ানোর পরিপ্রেক্ষিতে কৌতুহল জায়গার পাশাপাশি তারা এই ঘটনাকে দেখতে ভিড় জমান। যিনি এই ভিডিওটি আপলোড করেছেন তিনি দাবি করেছেন ভিডিওটি জয়পুরের।

অনিল কুমার সাইনি নামে যে ব্যক্তি এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় আপলোড করেছেন তিনি ভিডিওটি আপলোড করার সঙ্গে সঙ্গে লিখেছেন, “মকর সংক্রান্তিতে জয়পুরে ঘুড়ি ওড়ানোর প্র্যাকটিস করল বাঁদর।”

তবে প্রশ্ন হল কিভাবে ওই বাঁদরটি ঘুড়ি ওড়ানো শিখল? আসলে এই ভিডিওটি দেখে যেটা অনুমান করা হচ্ছে, তা হল, হয় ওই বাঁদরটি ছাদের মধ্যে বসেছিল। সেই সময় হয়তো তার পাশ দিয়ে কোন ভোকাট্টা ঘুড়ির পেরিয়ে যাচ্ছিল। তখন হয়তো সে ওই ভোকাট্টা ঘুড়ির দড়িতে হাত লাগাই। তাতেই ঘুড়ি উড়তে শুরু করে। অন্যদিকে সেই সময় আশেপাশে অনেকেই ঘুড়ি উড়াচ্ছিলেন। তাদের দেখেও উৎসাহ থেকে বাঁদরটি অনুকরণ করে।

আরো পড়ুন