জঙ্গল সাফারিতে বুনো হাতির হানা

জঙ্গল সাফারিতে বুনো হাতির হানা

নিজস্ব প্রতিবেদন : জঙ্গল সাফারিতে যাওয়া মানেই বন্য জীবদের মুখোমুখি হওয়া। পর্যটকরা মূলত জঙ্গল সাফারি করে থাকেন বন্য জীবদের মুখোমুখি হওয়ার লক্ষ্যে, তাদের চাক্ষুস করার জন্য। তবে এমন মুখোমুখি হলেন একদল পর্যটক যে জীবন নিয়ে মারমার দৌড় দিতে হলো তাদের।

জঙ্গল সাফারি করার সময় একদল পর্যটকদের গাড়িতে হানা দেয় বুনো হাতি। সেই বুনোহাতির হাত থেকে বাঁচাতে প্রাণ নিয়ে মারমার এই দৌড়ের ভিডিও এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। এই ভিডিও ভাইরাল হওয়ার পাশাপাশি তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় রীতিমতো শুরু হয়েছে মশকরা।

আফ্রিকার লিমপোপো নদীর কাছে সেলাতি গেম রিজার্ভে কয়েকজন পড়ুয়া পর্যটক ইকোট্রেনিং ইনস্ট্রাক্টার্স ও ট্রেনিদের নিয়ে জঙ্গল সাফারিতে গিয়েছিলেন। তখনই বুনো হাতি তাদের ওপর চড়াও হলে ঐসকল পড়ুয়া পর্যটকদের পালিয়ে যেতে দেখা যায়। ভিডিওতে দেখা যায়, একটি বুনো হাতি তাদের উপর হানা দিলে সঙ্গে সঙ্গে গাইড এবং ড্রাইভার পড়ুয়াদের গাড়ি ছেড়ে চলে যেতে বলেন।

ভিডিওতে দেখা গিয়েছে, এই ঘটনার পরিপ্রেক্ষিতে স্বাভাবিকভাবেই ওই পড়ুয়া পর্যটকরা নিজেদের প্রাণ নিয়ে ভীত হয়ে পড়েন। তারা তাদের গাড়ির ওপর নিজেদের জিনিসপত্র ছেড়েই প্রাণপণ দৌড় দিতে শুরু করেন। তবে ওই হাতিটি কেন এইভাবে হানা দিল তা নিয়ে বিশেষজ্ঞরা মনে করছেন, হাতিটি রোগাক্রান্ত হতে পারে। যদিও ওই হাতিটি কিছুক্ষণের জন্য হানা দিয়ে ফের পালিয়ে যায়।

এই ভিডিওটির পাশাপাশি আরও একটি ভিডিওতে দেখা গিয়েছে, পর্যটকদের ওই সাফারি গাড়িটি যাওয়ার সময় হঠাৎ ঝোপ থেকে বেরিয়ে এই হাতিটি আক্রমণ করে। হঠাৎ এই ভাবে আক্রমণে স্বাভাবিকভাবেই হতভম্ব হয়ে পড়েন ওই পর্যটকের দল। পরে আরও একটি ভিডিওতে লক্ষ্য করা যায় এই আক্রমণের কারণে একই পরিমাণ ক্ষতি হয়েছে ওই পর্যটকদের সাফারি গাড়িটি।

আরো পড়ুন