জানালা গলিয়ে কিভাবে করতে হয় চুরি, ডেমো দেখাল খোদ চোর

জানালা গলিয়ে কিভাবে করতে হয় চুরি, ডেমো দেখাল খোদ চোর

নিজস্ব প্রতিবেদন : দরজা তালা বন্ধ করে রেখে বাড়ি ছেড়ে যাওয়ার পরেও লক্ষ্য করা যায় সর্বস্ব চুরি গিয়েছে। অনেকক্ষেত্রে দরজার তালা ভেঙে চুরি হয়, আবার অনেক ক্ষেত্রে লক্ষ্য করা যায় দরজার তালা ভাঙা অবস্থাতেও চুরির ঘটনা ঘটে। আসলে দরজার তালা না ভেঙ্গে চুরি হয় মূলত জানালা গলিয়ে।

আবার অনেকে এটা ভেবেই অবাক হয়ে যান, ছোট্ট জানালা গলিয়ে কিভাবে চোর বাড়িতে ঢুকে চুরি করে! অবাক হওয়ার বিষয় হলেও চোর কিভাবে জানলা গলিয়ে বাড়িতে ঢুকে তার একটি ডেমো দিতে দেখা গিয়েছে খোদ এক চোরকে। ডেমো দেওয়ার সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড হতেই ভাইরাল হয়ে পড়ে।

আইপিএস অফিসার রূপিন শর্মা এমনই একটি ভিডিও আপলোড করেছেন সোশ্যাল মিডিয়ায়। যে ভিডিওতে দেখা যাচ্ছে, কিভাবে একটি চোর জানলার কাঁচ ভেঙে অনায়াসেই ঢুকে যাচ্ছে বাড়ির ভেতর। জানলার কাঁচ ভাঙার পর ছোট ছোট খাপের মধ্য দিয়েই খাপ খাইয়ে সুকৌশলে ওই চোর ঢুকে পড়ছে বাড়ির ভিতর। খোদ ওই চোর পুলিশকে সেই ডেমো দেখায়।

গত কয়েকদিন আগে গুহাটির দিসপুরে ওই এলাকার একটি ফ্ল্যাটের মধ্যে জানলার কাঁচ ভেঙে ওই চোরটি ঢুকে পড়ে এবং সেই ফ্ল্যাটের কামরা থেকে বহু মূল্যবান জিনিস চুরি করে নিয়ে যায়। ওই চুরির ঘটনায় ফ্ল্যাটের দরজা সুরক্ষিত থাকলেও জানলার কাঁচ ভেঙ্গে গলিয়ে চুরি করে চোর। তবে জানলার ছোট ছিদ্র দিয়ে যেভাবে চোর ঢুকে চুরি করে তা রীতিমত অবাক করা।

সেই ঘটনারই ডেমো এই ঘটনা। সেখানে লক্ষ্য করা গিয়েছে জানলার ছোট ছিদ্র দিয়ে কিভাবে চোর প্রথমে পা গলিয়ে ধীরে ধীরে ভেতরে ঢুকছে। ভিডিওটি দেখে সোশ্যাল মিডিয়ার নাগরিকরাও রীতিমতো চমকে উঠেছেন।

আরো পড়ুন